ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

হরিণের গুঁতোয় মৃত্যু জিরাফ শাবক মেলভিনের

... | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১৫
হরিণের গুঁতোয় মৃত্যু জিরাফ শাবক মেলভিনের

ঢাকা: নরওয়ের একটি চিড়িয়াখানায় কৃষ্ণসার প্রজাতির একটি হরিণের শিংয়ের গুঁতোয় মারা গেলো সবার প্রিয় জিরাফ শাবক মেলভিন।

চিড়িয়াখানার নিরাপত্তা বেষ্টনীতে মাথা আটকে গেলে জিরাফ শাবকটির ওপর ধারালো শিং নিয়ে ঝাঁপিয়ে পড়ে আগ্রাসী হরিণটি।

জোরালো গুঁতো মারে পেটে।

আটকে যাওয়া মাথা বের হওয়ার পর মাটিতে পড়ে যায় মুমূর্ষু মেলভিন। পরে শিশুসহ প্রায় ত্রিশজন দর্শনার্থীর সামনে ধীরে ধীরে মৃত্যুর কোলে ঢলে পড়ে পাঁচ বছরের আদুরে মেলভিন।

সোমবারের (৬ এপ্রিল) এ ঘটনায় পশুচিকিৎসকদের আন্তরিক সেবাতেও যখন মাথা তুলছিল না মেলভিন, তখন আবেগপ্রবণ হয়ে পড়েন অসলোর দুইশ’ মাইল দক্ষিণের ক্রিস্টিয়ানস্যান্ড চিড়িয়াখানার উপস্থিত সবাই।

চিড়িয়াখানা কর্তৃপক্ষ জানায়, ফুসফুস ও হৃদপিণ্ডে গুরুতর আঘাত পাওয়ায় মারা যায় মেলভিন। দীর্ঘদিন ধরে জিরাফ শাবকটির সঙ্গে একই বেষ্টনীর মধ্যে থাকা কৃষ্ণসার প্রজাতির হরিণটির এ কাণ্ডে অবাক হয়েছেন তারা।

পরিবার নিয়ে ঘুরতে আসা হ্যানসেন নামে এক দর্শনার্থীর ক্যামেরায় ধরা পড়ে এ হৃদয়বিদারক ছবিগুলো। এ ঘটনায় উপস্থিত শিশুরা কান্নায় ভেঙে পড়ে বলে জানান হ্যানসেন। এমনকি তার ২৩ বছর বয়সী মেয়েও কাঁদতে কাঁদতে বাড়ি ফিরেছে বলে জানান তিনি।

২০১০ সালে এই চিড়িয়াখানাটিতেই জন্ম নেওয়ার পর স্থানীয় একটি দৈনিক পত্রিকার পাঠক মতামতের ভিত্তিতে জিরাফ শাবকটিকে মেলভিন নামকরণ করা হয়। বড় হয়ে ওঠার সঙ্গে সঙ্গে শিশুদের কাছে অত্যন্ত প্রিয় হয়ে ওঠে মেলভিন। প্রতিদিন শুধু মেলভিনকে এক নজর দেখতেই অনেক শিশু চিড়িয়াখানাটিতে ভিড় জমাতো বলে চিড়িয়াখানা কর্তৃপক্ষ জানায়।

বাংলাদেশ সময়: ১৪৫১ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১৫
এসইউ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।