ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

লালন সঙ্গীত ভক্ত কুকুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৯ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৫
লালন সঙ্গীত ভক্ত কুকুর ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিরাজগঞ্জ: লালন সঙ্গীত ভক্ত এক কুকুরের দেখা মিলেছে সিরাজগঞ্জে। বিষয়টি নিয়ে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়েছে।


 
সিরাজগঞ্জ শহরের রহমতগঞ্জ কাঠের পুল এলাকার মনোহারি দোকানদার পিয়ার আলী মুকুলের পোষা কুকুর এটি।  
 
লালন ভক্ত এ কুকুরটির বয়স এখন পাঁচ মাস। কয়েক মাস আগে পোষার জন্য কুকুরটি সংগ্রহ করেন মুকুল। পরম মমতায় কুকুরের বাচ্চাটিকে লালন পালন করতে থাকেন। আদর করে ওর নাম দেন লালু।
 
পিয়ার আলী মুকুল জানান, আমি মরমী শিল্পী লালন সাঁইয়ের ভক্ত। আমার মোবাইলে সব সময়ই লালনের গান বাজাই। লালনগীতি বাজানোর সময় একদিন লক্ষ্য করি লালু (কুকুর) মগ্ন হয়ে লালনগীতি শুনছে।  
 
এভাবে কয়েকদিন চলার পর একদিন আমি উৎসুক হয়ে গান বাজানো মোবাইলটি কুকুরের কানের উপর দিয়ে রাখি। এ সময় দেখা যায় গানের সুরে মগ্ন হয়ে কুকুরটি চোখ বুজে নীরবে শুয়ে আছে।  
 
এ সময় ‘লালু’ নামে ডাকলে সে লেজ নাড়ে, কিন্তু ওঠে না। গান শোনার সুবিধার জন্য কুকুরটিকে একটি গদি ও কোল বালিশ বানিয়ে দিয়েছি। লালু গদিতে শুয়ে পেটের কাছে কোল বালিশ নিয়ে গভীরভাবে মগ্ন হয়ে গান শুনতে থাকে।  
 
তবে, কুকুরটি অন্য কোন সঙ্গীত শোনে কিনা এমন প্রশ্নের জবাবে মুকুল বলেন, আমার মোবাইলে অন্য কোন গান নেই, তাই পরীক্ষা করে দেখাও হয়নি।  
 
এ বিষয়টি স্থানীয়দের মাঝে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে। দূর-দূরান্ত থেকে গান শোনা কুকুর দেখতে মানুষ মুকুলের দোকানে এসে ভিড় করে। দর্শনার্থীদের অভিমত, এমন দৃশ্য কেউ কখনো দেখেনি।  
 
বাংলাদেশ সময়: ০১৫১ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৫           
এমজে/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।