ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

বাগেরহাটে পরীক্ষা কেন্দ্রে ১৩ শিক্ষার্থী অসুস্থ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৫
বাগেরহাটে পরীক্ষা কেন্দ্রে ১৩ শিক্ষার্থী অসুস্থ

বাগেরহাট: বাগেরহাটে প্রাথমিক বিদ্যালয়ে পরীক্ষা চলাকালে ১৩ শিক্ষার্থী অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে।

মঙ্গলবার (২৮ এপ্রিল) দুপুরে বাগেরহাট সদর উপজেলার বারুইপাড়া ইউনিয়নের আড়পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।



অসুস্থ শিক্ষার্থীদের পাশের ফকিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এসব শিশু ম্যাস হিস্টিরিয়ায় আক্রান্ত হয়েছে বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক সারা তানজিলা।
 
এ রোগে আক্রান্তরা হলো- সামিরা (১০), লিজা (১১), লুবনা (১১), পলি (১১), সোমা (১০), আয়শা (১১), নাছিমা (১১), মিম (৮), আঁখি (১০), স্বপ্না (১১), শম্পা (১০) ও বিথি (১০)। তারা এই বিদ্যালয়ের তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেণির ছাত্রী। তাদের সবার বাড়ি আড়পাড়ায়।

স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক সারা তানজিলা আরো জানান, পরীক্ষা চলাকালে স্কুলের এক শিক্ষার্থীর শ্বাসকষ্ট শুরু হয়। তাকে দেখে একে একে মোট ১৩ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে। শিক্ষকরা এ অবস্থায় তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

তিনি আরো জানান, একজনের অসুস্থতা দেখে অন্যজন অসুস্থ হয়ে পড়েছে। একে ম্যাস হিস্টিরিয়া বলে। এতে আতঙ্কিত হওয়ার কিছু নেই। তাদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। তারা সবাই এখন শঙ্কামুক্ত।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৫
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।