ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

ধুনটে অজ্ঞাত রোগে ৪ গরুর মৃত্যু

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, মে ১৮, ২০১৫
ধুনটে অজ্ঞাত রোগে ৪ গরুর মৃত্যু

ধুনট (বগুড়া): অজ্ঞাত রোগে আক্রান্ত হয়ে বগুড়ার ধুনট উপজেলায় তিন কৃষকের চারটি গরুর মৃত্যু হয়েছে। একই রোগে আরো দু'টি গরু আক্রান্ত হয়েছে।



সোমবার (১৮ মে) বিকেল ৪টার দিকে ধুনট উপজেলার মথুরাপুর ইউনিয়নের ধেরুয়াহাটি গ্রামে এসব ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্তদের মধ্যে উপজেলার ধেরুয়াহাটি গ্রামের আলমগীর হেসেনের একটি ও আব্দুস ছোবাহানের একটি গরু মারা গেছে। একই গ্রামের মজনু মিয়ার দু'টি গরু মারা গেছে এবং আরো দু'টি আক্রান্ত হয়েছে।

স্থানীয়রা জানান, সোমবার সকালের দিকে গৃহকর্তার গোয়াল ঘরে প্রায় একই সময়ে গরুগুলো অসুস্থ হয়। প্রথমে গরুর শরীরে কাঁপুনি ওঠে। এরপর উচ্চস্বরে ডাকতে থাকে। এ অবস্থায় বিকেলের দিকে মারা যায়।

উপসর্গ দেখে প্রাথমিকভাবে গরুর রোগ নির্ণয় করা সম্ভব হয়নি। তবে, বিষয়টি উপজেলা প্রাণিসম্পদ কর্তকর্তাকে অবহিত করা হয়েছে।

ধুনট উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আব্দুস সামাদ এ তথ্য নিশ্চিত করে বাংলানিউজকে জানান, সংবাদ পেয়ে ওই গ্রামে চিকিৎসক দল পাঠানো হয়েছে। পরীক্ষা-নিরীক্ষা ছাড়া গরুর রোগ নির্ণয় করা সম্ভব না। তবে এ রোগ প্রতিরোধে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, মে ১৮, ২০১৫     
এমজেড/   

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।