ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

জলবায়ু ও পরিবেশ

না.গঞ্জে ২৭ হরিণ উদ্ধার, দণ্ড সাড়ে ৩ লাখ টাকা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, মে ২৭, ২০১৫
না.গঞ্জে ২৭ হরিণ উদ্ধার, দণ্ড সাড়ে ৩ লাখ টাকা ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের বন্দর উপজেলার আলাদা দু’টি স্থান থেকে ২৭টি হরিণ উদ্ধার করেছে র‌্যাব-১১। অবৈধভাবে হরিণ রাখার অভিযোগে এসময় দু’জনকে অর্থদণ্ড দেওয়া হয়েছে সাড়ে তিনলাখ টাকা।



বুধবার (২৭ মে) বিকেলে নারায়ণগঞ্জের আদমজীতে অবস্থিত র‌্যাব-১১ এর এএসপি আলেপউদ্দিনের নেতৃত্বে অভিযানটি চালানো হয়। পরে অবৈধভাবে হরিণ রাখার অভিযোগে দু’জনকে সাড়ে তিন লাখ টাকা অর্থদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ইমদাদুল ইসলাম।

এএসপি আলেপউদ্দিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে বন্দরের উত্তর লক্ষ্মণখোলা (তালতলা) গ্রামে ইমদাদুল ইসলামের মালিকানাধীন নূর জাহান কটন মিলের ভেতর থেকে চারটি বড় ও দু’টি হরিণের বাচ্চা উদ্ধার করা হয়। পরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত ইমদাদুল ইসলামকে দেড় লাখ দণ্ড দেন।

অন্যদিকে একই এলাকার মাসুম শেখ নামে এক ব্যক্তির বাড়ি থেকে ১৫টি বড় ও ছয়টি হরিণের বাচ্চা উদ্ধার করা হয়। ভ্রাম্যমাণ আদালত মাসুম শেখকে দুই লাখ টাকা অর্থদণ্ড দেন।

উদ্ধার করা ২৭টি হরিণ গাজীপুরের সাফারি পার্কে পাঠাতে বন বিভাগের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, মে ২৭, ২০১৫
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa