ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

জলবায়ু ও পরিবেশ

অ্যাম্বুলেন্সে করে ভারতে পাচার হচ্ছিলো ২৬ পাখি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, জুন ২৩, ২০১৫
অ্যাম্বুলেন্সে করে ভারতে পাচার হচ্ছিলো ২৬ পাখি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

যশোর: ঢাকা থেকে অ্যাম্বুলেন্সে করে ২৬টি বিদেশি পাখি বেনাপোল সীমান্ত দিয়ে ভারতে পাচারের চেষ্টা করছিল এক ব্যক্তি। গোপন সংবাদের ভিত্তিতে পাখিসহ সোহেল পাঠান (৩০) নামে ওই ব্যক্তিকে আটক করেছে পুলিশ।



মঙ্গলবার (২৩ জুন) সন্ধ্যায় যশোর শহরের হাইকোর্ট মোড় এলাকা থেকে বিদেশি পাখিসহ ওই ব্যক্তিকে আটক করা হয়।

আটক সোহেল পাঠান মুন্সীগঞ্জের লৌজান উপজেলার পালগাঁও গ্রামের হাজী আজাহার পাঠানের ছেলে।
 
যশোর সদর পুলিশ ফাঁড়ির ইনচার্জ টিএসআই রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শহরের হাইকোট মোড় এলাকায় ঢাকা-যশোর সড়কে অবস্থান নেয় পুলিশ। এ সময় একটি অ্যাম্বুলেন্সে তল্লাশি চালিয়ে ২৬টি বিদেশি পাখি উদ্ধার করা হয়। পাখি পাচারের সঙ্গে জড়িত থাকার অভিযোগে অ্যাম্বুলেন্সে থাকা সোহেল পাঠানকে আটক করা হয় এবং বহনকারী অ্যাম্বুলেন্সটি জব্দ করা হয়।  

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সোহেল পাঠান পুলিশকে জানান, পাখিগুলো থাইল্যান্ড থেকে বাংলাদেশে আনা হয়েছে। পাখিগুলো ২ লাখ ৮০ হাজার টাকা দিয়ে কেনা হয়েছিল। এগুলো ভারতে পাচারের জন্য ঢাকা থেকে অ্যাম্বুলেন্সে করে বেনাপোল সীমান্তে নিয়ে যাওয়া হচ্ছিলো বলে জিজ্ঞাসাবাদে জানান সোহেল।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, জুন ২৩, ২০১৫     
এমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa