ঢাকা, শুক্রবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৯, ০৯ ডিসেম্বর ২০২২, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

জলবায়ু ও পরিবেশ

বৃষ্টিতে বেচাকেনা নেই জাতীয় বৃক্ষ মেলায়

শেকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, জুন ২৬, ২০১৫
বৃষ্টিতে বেচাকেনা নেই জাতীয় বৃক্ষ মেলায় ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাতীয় বৃক্ষ মেলা থেকে: প্রচারণা না থাকায় এবং থেমে থেমে ঝিরঝির বৃষ্টি চলতে থাকায় ছুটির দিনেও উল্লেখ করার মতো ক্রেতা-দর্শনার্থীর দেখা মিলছে না রাজধানী শেরেবাংলা নগরের জাতীয় বৃক্ষ মেলায়।

শুক্রবার (২৬ জুন) বিকেল পর্যন্ত শেরেবাংলা নগরের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র (বিআইসিসি) সংলগ্ন বৃক্ষ মেলা প্রাঙ্গণ ঘুরে এমনটি দেখা গেছে।



বন অধিদপ্তরের উদ্যোগে গত ৬ জুন থেকে বিআইসিসি সংলগ্ন বাণিজ্য মেলা মাঠে চলছে এ বৃক্ষ মেলা। অবশ্য, উদ্বোধনী অনুষ্ঠান ছাড়াই চলছে এ মেলা। আর কবে নাগাদ মেলার উদ্বোধনী অনুষ্ঠান হবে তা-ও বলতে পারছেন না আয়োজক কর্মকর্তারা।

বিকেলে মেলা প্রাঙ্গণে কথা হয় নগরীর মোহাম্মদপুর পিসি কালচার এলাকা থেকে আসা তাহমিনা স্বপ্নার সঙ্গে। তিনি বাংলানিউজকে বলেন, প্রতি বছর মেলা থেকে গাছ কিনি। গত বছরের চেয়ে এবার গাছের দাম একটু বেশি হলেও কিনতে পেরে  ভালো লাগছে।

তবে মেলার ক্রেতা বাড়াতে টেলিভিশন ও পত্রিকাতে প্রচার বাড়ানো প্রয়োজন বলে মনে করেন স্বপ্না।

পটুয়াখালী নার্সারির ম্যানেজার আবদুল আলী বলেন, প্রতিদিন ১০-১২ জন দর্শনার্থী আমাদের স্টলে আসেন। কেউ কেনেন, কেউ দেখেই চলে যান। তবে আজ বৃষ্টির জন্য ক্রেতা সমাগম কম।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, জুন ২৬, ২০১৫
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa