ঢাকা, সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ২৮ নভেম্বর ২০২২, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

জলবায়ু ও পরিবেশ

সাপের সঙ্গে মা খরগোশের লড়াই! (ভিডিও)

সানজিদা সামরিন, ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৬ ঘণ্টা, জুন ৩০, ২০১৫
সাপের সঙ্গে মা খরগোশের লড়াই! (ভিডিও)

ঢাকা: সবুজ ঘাসের বিছানায় জড়সড় হয়ে বসে আছে নরম তুলতুলে খরগোশ ছানা। বাচ্চা খরগোশের ঘ্রাণ পেয়ে ঘাস মাড়িয়ে এগিয়ে এলো কুচকুচে কালো সাপটি।

এবার? এর পরের চিত্রটি কী হতে পারে তা কারোরই অজানা নয়।

খরগোশ ছানাদের মা কাছে নেই। এইতো সুযোগ! সাপটি পুরো শরীর দিয়ে পেঁচিয়ে ধরলো অসহায় খরগোশ ছানাদের। ভিডিওটির শুরু এখানে থেকেই।

কালো সাপ দংশন করতে আসছে আদুরে ছানাদের। মা হয়ে কি আর চুপ করে বসে থাকা যায়। হোক না সে মৃত্যুদূত তাতে কী! সন্তানদের প্রাণ রক্ষায় যুদ্ধ তো করতেই হবে। মুহূর্তের মধ্যেই সাপটির ওপর ঝাঁপিয়ে পড়লো বাদামি খরগোশটি। সে কী তুমুল যুদ্ধ।


চাঞ্চল্যকর এ ভিডিওচিত্রটি ইউটিউবে প্রকাশ পাওয়ার পর নিমিষেই তা দর্শক জনপ্রিয়তা পায়। বর্তমানে ভিডিওটি দেখা হয়েছে  প্রায় ১৬ লাখ বার।
ছানাদের ওপর আক্রমণের প্রতিশোধ নিতে লাফিয়ে লাফিয়ে সাপের গায়ে আঘাত করতে লাগলো মা খরগোশ।

সাপটি যে একেবারেই ভয় পায়নি তা কিন্তু নয়। সেও নিজেকে বাঁচানোর চেষ্টা করতে লাগলো। পড়ি-মরি করে কোনোভাবে ছুটে উল্টোদিকে এগিয়ে গিয়েও রেহাই পেলো না সাপটি। খরগোশ ঝুপঝ‍াপ লাফিয়ে পড়তে লাগলো তার গায়ে। কখনও সাপটির লেজে কামড়ে দেওয়ার চেষ্টাও করলো। নে বাবা, শিক্ষা নে আমার ছানাদের আক্রমণ! 

সাপটি ঘাসের ভেতর গা গলিয়ে বেরিয়ে যেতে লাগলো। সামনের ইটের দেওয়াল ঘেঁষে পাথরের বিছানা পর্যন্ত এভাবেই সাপকে তটস্থ করলো মা খরগোশ। খরগোশটির ভাবখানা এমন ছিল যেন সাপটির আজীবনের জন্য মনে থাকে খরগোশ ছানা দিয়ে উদরপূর্তি করার চেষ্টার পরিণাম কী হতে পারে!



তথ্যসূত্র: ইন্টারনেট।

বাংলাদেশ সময়: ০২৪৯ ঘণ্টা, জুন ৩০, ২০১৫
এএ/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa