ঢাকা, রবিবার, ১৭ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

জলবায়ু ও পরিবেশ

লালপুরে মুরারী প্রজাতির চিতাবাঘ আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, আগস্ট ২, ২০১৫
লালপুরে মুরারী প্রজাতির চিতাবাঘ আটক ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নাটোর: নাটোরের লালপুর উপজেলার রাধাকান্তপুর গ্রাম থেকে একটি চিতাবাঘ আটক করা হয়েছে। শনিবার রাতে গ্রামবাসী বাঘটিকে আটক করে।

  রোববার দুপুরে সেটিকে উদ্ধার করে উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তার হাতে তুলে দেয় পুলিশ। তবে কোথা থেকে বাঘটি এলো তা জানা যায়নি।

শনিবার রাতে চিতাবাঘটি রাধাকান্তপুরের ফারুক হোসেনের বাড়ির আঙ্গিনায় ঢুকে পড়ে। এসময় কয়েকটি কুকুর চিতাবাঘটিকে তাড়া করে। বাঘ দেখে গ্রামের অনেকেই আতঙ্কিত হয়ে পড়ে। পরে গ্রামবাসী ঘেরাও করে চিতাবাঘটিকে ধরে ফেলে।

উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. অন্তিম কুমার চক্রবর্তী বাংলানিউজকে জানান, আটক বাঘটি মুরারী প্রজাতির চিতাবাঘ। লম্বায় আড়াই ফুট। কুকুরের তাড়া খেয়ে ক্লান্ত হয়ে পড়লে এলাকাবাসী সহজেই চিতাবাঘটিকে ধরে ফেলে।

চিতাবাঘ আটকের খবর ছড়িয়ে পড়লে রোববার দুপুর থেকেই উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তার অফিসে উৎসুক মানুষ ভিড় জমায়।

পরে রোববার বিকেলে স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট আবুল কালাম আজাদ রাজশাহীর বন্য প্রাণি সংরক্ষণ বিভাগের কাছে চিতাবাঘটি হস্তান্তর করেন।

এসময় লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নজরুল ইসলাম, লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হাই তালুকদার , উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. অন্তিম কুমার চক্রবর্তী প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, আগস্ট ০২, ২০১৫
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa