ঢাকা, রবিবার, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

জলবায়ু ও পরিবেশ

গণমাধ্যমে ১.৮ শতাংশ পরিবেশ বিষয়ক সংবাদ স্থান পায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১৫
গণমাধ্যমে ১.৮ শতাংশ পরিবেশ বিষয়ক সংবাদ স্থান পায়

শ্রীমঙ্গল (মৌলভীবাজার): বর্তমানে আমাদের দেশের গণমাধ্যমগুলোতে ১ দশমিক ৮ শতাংশ পরিবেশ বিষয়ক সংবাদ ছাপা হচ্ছে। গণমাধ্যমের সংখ্যার তুলনায় এই পরিসংখ্যান তথ্য অতি নগন্য।



আমাদের বিপন্ন পরিবেশ ও জীববৈচিত্র্য রক্ষায় পাঠকদের সচেতন করতে আরো বেশি করে পরিবেশ বিষয়ক সংবাদ প্রকাশ জরুরি।

শ্রীমঙ্গলে জীববৈচিত্র্য, পরিবেশ সংরক্ষণ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মতবিনিয়ম সেমিনারে এ তথ্য তুলে ধরা হয়।

ক্লাইমেট-রেজিলিয়েন্ট ইকোসিস্টেমস অ্যান্ড লাইভলিহুডস্ (ক্রেল) প্রকল্পের উদ্যোগে  সোমবার (৭ সেপ্টেম্বর) শ্রীমঙ্গল রিসোর্টে সকাল ১১টা থেকে দুপুর তিনটা পর্যন্ত দিনব্যাপী এক সেমিনার অনুষ্ঠিত হয়।

এতে সিলেট বিভাগে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের ২২ জন সাংবাদিক উপস্থিত ছিলেন।

এতে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন- রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ড. প্রদীপ কুমার পাণ্ডে।

মতবিনিময় সভার শুরুতে বক্তব্য রাখেন- ক্রেলের আঞ্চলিক সমন্বয়কারী (নর্থ-ইস্ট রিজিওন) মাজহারুল ইসলাম জাহাঙ্গীর, ক্রেলের কমিউনিকেশন অ্যান্ড আউটরিচ স্পেশালিস্ট জিনাত আরা আফরোজ, কমিউনিকেশন ম্যানেজার ওবায়েদুর ফাত্তাহ্ তানভির, ক্রেল কর্মকর্তা ইলিয়াস মহামুদ পলাশ।

বন ও জলাভূমি উন্নয়নের লক্ষ্যে জীববৈচিত্র্য ও প্রাকৃতিক সম্পদের উন্নয়ন ও সুশাসন, স্থানীয় বন নির্ভরশীল জনগোষ্ঠীর জলবায়ু সহিষ্ণু বহুমুখী জীবিকায়নের ওপর আলোকপাত করা হয়। বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইনসহ (১৯৯৫), পরিবেশ ও জীববৈচিত্র্য বিষয়ক নানা রিপোর্ট, ফলোআপ রিপোর্ট বা অনুসন্ধানী প্রতিবেদন তৈরির বিভিন্ন দিক এবং প্রতিবন্ধকতা নিয়ে আলোচনা করা হয়।   

বাংলাদেশ সময়: ০৬৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১৫
বিবিবি/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa