ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

হাতিয়ায় হরিণ উদ্ধার, ৭ পাচারকারী আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৫
হাতিয়ায় হরিণ উদ্ধার, ৭ পাচারকারী আটক ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নোয়াখালী: নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার বদনারচর থেকে পাচারকালে একটি জীবিত হরিণ উদ্ধার করেছে কোস্টগার্ড সদস্যরা। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে সাতজনকে আটক করা হয়েছে।


 
শনিবার (২৮ নভেম্বর) দুপুর ২টার দিকে হরিণটি উদ্ধার করা হয়।  
 
আটক ব্যক্তিরা হলেন- উপজেলার রামচরণ এলাকার সৈয়দ আহমদের ছেলে সোহরাব হোসেন (৩০), একই এলাকার ইসমাইল হোসেনের ছেলে সাখাওয়াত হোসেন (১৪), কাউছার মাঝির ছেলে জহির উদ্দিন (২০), ননা মিয়ার ছেলে কবির হোসেন (২৬), হক সাহেবের ছেলে আশরাফ হোসেন (১৬), সুকান্ত কুমার দাসের ছেলে কান্তিলাল দাস (৩৮) ও দাসেরহাট এলাকার বেলায়েত হোসেনের ছেলে গিয়াস উদ্দিন (৪০)।
 
হাতিয়া কোস্টগার্ডের স্টেশন কমান্ডার লে. আমিনুল ইসলাম বাংলানিউজকে বলেন, বিভিন্ন সময় পাচারকারীরা বন থেকে হরিণ ধরে নিয়ে যায়। স্থানীয়দের এমন অভিযোগে মেঘনা নদীর বদনারচর এলাকায় অভিযান চালানো হয়।  
 
কোস্টগার্ড সদস্যদের দেখতে পেয়ে স্থানীয় জয়নাল ব্যাপারি ও আকবর কেরানির একটি কার্গোবোট পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় কোস্টগার্ড সদস্যরা তাদের ধাওয়া করে ওই বোট থেকে একটি জীবিত হরিণ উদ্ধার করে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে সাত পাচারকারীকে আটক করা হয়।
 
তিনি আরও বলেন, পাচারের জন্য হরিণটি নিয়ে যাওয়া হচ্ছিলো। এ ঘটনায় আটক সাত জনের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। হরিণটি কাজীর বাজার এলাকার বনের মধ্যে ছেড়ে দেওয়া হয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৫    
এমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।