ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

মানিকগঞ্জে পাখি হত্যা বন্ধে ‘পালক’র মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৫
মানিকগঞ্জে পাখি হত্যা বন্ধে ‘পালক’র মানববন্ধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মানিকগঞ্জ: নিজ খেয়ালবশে বা অন্য কোনো উদ্দেশে দেশি বা বিদেশি পাখি হত্যা বন্ধ এবং পাখির নিরাপদ আবাসস্থল সংরক্ষণ ও নিরাপদ বসবাসের দাবিতে মানববন্ধন করেছে মানিকগঞ্জের ‘পাখি লালন করি’ (পালক) নামে একটি সংগঠন।

সোমবার (৩০ নভেম্বর) সকাল সাড়ে ১১টায় মানিকগঞ্জ প্রেসক্লাব প্রাঙ্গণে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।



মানববন্ধন চলাকালে পালকের আহ্বায়ক জাহিদুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি ও পালকের সদস্য গোলাম ছারোয়ার ছানু, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিপ্লব চক্রবর্তী, পালকের সদস্য সচিব বিমল রায়, সদস্য ইকবাল হোসেন কচি ও নূরুল ইসলাম।

এ সময় বক্তারা বলেন, জেলার হরিরামপুর, ঘিওর ও দৌলতপুর উপজেলার বেশ কয়েকটি চর ও বিলে পাখি শিকার বন্ধে ইতোমধ্যেই সচেতনেতামূলক ২৪টি বিলবোর্ড লাগানো হয়েছে।

তারা আরো বলেন, পাখি পরিবেশ সংরক্ষণ করে এবং ক্ষতিকর পোকা খেয়ে ফসল উৎপাদন ও পরিবেশের ভারসাম্য রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই পাখি শিকার বন্ধে নিজেদের সচেতন হওয়া এবং প্রয়োজনে কাছের আইন প্রয়োগকারী সংস্থাকে খবর দেওয়ার আহ্বান জানান তারা।

বাংলাদেশ সময়: ১৩৪৬ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৫
আরএ


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।