ঢাকা, মঙ্গলবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২, ২২ শাওয়াল ১৪৪৩

জলবায়ু ও পরিবেশ

শ্রীমঙ্গলে সরকারি ভবন নির্মাণের জন্য কাটা হলো ২৪টি গাছ!

এনভায়রমেন্ট স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৫
শ্রীমঙ্গলে সরকারি ভবন নির্মাণের জন্য কাটা হলো ২৪টি গাছ! ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শ্রীমঙ্গল (মৌলভীবাজার): শ্রীমঙ্গলে ভবন নির্মাণের জন্য কেটে ফেলা হয়েছে বেশ কিছু গাছ। ফলে নৈসর্গিক সৌন্দর্য হারিয়েছে সরকারি একটি প্রতিষ্ঠান।



রোববার (২৭ ডিসেম্বর) বিকেলে শ্রীমঙ্গল চা শিল্প শ্রম কল্যাণ বিভাগে এ ঘটনা ঘটে।

সরেজমিন ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, শ্রীমঙ্গল চা শিল্প শ্রম কল্যাণ বিভাগের ক্যাম্পাসের মধ্যে অবস্থিত ২৪টি বড় আকৃতির গাছ কেটে মাটিতে ফেলে রাখা হয়েছে। এর মধ্যে পাইন, কাঁঠাল, খেজুর এবং সুপারি গাছ রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক চা শিল্প শ্রম কল্যাণ বিভাগের এক কর্মচারী বলেন, পুরাতন এ গাছগুলোকে রক্ষা করে স্থাপনা তৈরি করা যেত। কিন্তু তা না করে এগুলোকে সম্পূর্ণভাবে কেটে ফেলা হয়েছে।

এ প্রসঙ্গে চা শিল্প শ্রম কল্যাণ বিভাগের উপ-পরিচালক (ডিডিএল) মো. মনিরুজ্জামান বাংলানিউজকে বলেন, এখানে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শক অধিদফতরের একটি ভবন নির্মাণ করা হবে। সারাদেশ ব্যাপী নয়টি জায়গায় এমন ভবন নির্মাণের প্রকল্প পাশ হয়েছে একনেক সভায়, এর মধ্যে শ্রীমঙ্গল একটি। নয়টি জায়গায় ভবন নির্মাণের ব্যয় ধরা হয়েছে ৭৩ কোটি টাকা।

শ্রীমঙ্গল কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শক অধিদফতরের উপ-মহাপরিদর্শক আজিজুর ইসলাম বলেন, আমাদের এই ভবনটি নির্মাণ করছে গণপূর্ত বিভাগ (পিডব্লিউডি)। দালানের নকশার মধ্যে যদি গাছ পড়ে তবে তো কাটা হবেই।

বাংলাদেশ সময়: ২৩৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৫
বিবিবি/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa