ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

শ্রীমঙ্গলে শীতের পারদ ৬ দশমিক ৪

এনভায়রনমেন্ট স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৪ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৬
শ্রীমঙ্গলে শীতের পারদ ৬ দশমিক ৪ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শ্রীমঙ্গল (মৌলভীবাজার): চায়ের দেশ শ্রীমঙ্গলে তাপমাত্রা নেমেছে ৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াসে। এটি মঙ্গলবার (২৬ জানুয়ারি) দেশের সর্বনিম্ন তাপমাত্রা হিসেবে রেকর্ড হয়েছে।

রোদের দেখা নেই। শীতে জবুথবু চা বাগানসহ শহরের মানুষ। অনেকটা থমকে আছে কর্মব্যস্ততা।
 
শ্রীমঙ্গল আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের সিনিয়র অবজারভার মো. হারুনুর রশিদ বাংলানিউজকে বলেন, সকাল ৬টায় শ্রীমঙ্গলের তাপমাত্রা ৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করি। পরে সকাল ৯টায় দেখলাম তাপমাত্র কমে ৬ দশমিক ৪ এ নেমেছে।

তিনি আরও বলেন, গত ২২ ডিসেম্বর শ্রীমঙ্গলে তাপমাত্র ছিল ৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। চলতি মৌসুমে এটিই দেশের সর্বনিম্ন তাপমাত্রা হিসেবে রেকর্ড হয়। ১৯৬৮ সালের ৪ ফেব্রুয়ারি শ্রীমঙ্গলে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।
 
মঙ্গলবার (২৬ জানুয়ারি) সকাল সাড়ে ৯টায় শ্রীমঙ্গল শহর ঘুরে দেখা গেছে তীব্র কুয়াশায় চারদিক ঢেকে রয়েছে। প্রতিটি সড়কের গাড়ি হেডলাইট জ্বালিয়ে চলাচল করছে। কেউ কেউ খড়কুটো নিয়ে আগুন জ্বালিয়ে শীতের উত্তাপ নিচ্ছেন।

এদিকে, শীতার্ত ও নিম্ন আয়ের মানুষের চরম দুর্ভোগের কথা বিবেচনা করে সোমবার (২৫ জানুয়ারি) শ্রীমঙ্গল প্রেসক্লাবের পক্ষ থেকে ২ শতাধিক কম্বল বিতরণ করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন সাবেক চিপ হুইপ ও সংসদ সদস্য উপাধ্যক্ষ আবদুস শহীদ, প্রেসক্লাব সভাপতি গোপাল দেব চৌধুরী, প্রেসক্লাব সম্পাদক এম ইদ্রিস আলী প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১০৩০ ঘন্টা; জানুয়ারি ২৬, ২০১৬
বিবিবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।