ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

সবুজে সম্পন্ন হলো ‘গো গ্রিন’ আলোকচিত্র প্রতিযোগিতা 

এনভায়রনমেন্ট স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, মে ৩, ২০১৬
সবুজে সম্পন্ন হলো ‘গো গ্রিন’ আলোকচিত্র প্রতিযোগিতা  ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শ্রীমঙ্গল (মৌলভীবাজার): সম্প্রতি অনুষ্ঠিত হয়ে গেল আলোকচিত্র প্রতিযোগিতা। তরুণ মেধাবী ফটোগ্রাফারদের মধ্য থেকে প্রতিভা অন্বেষণের লক্ষ্য নিয়ে প্রকৃতি ও জীববৈচিত্র্য বিষয়ক ওয়েবসাইট এনভায়রনমেন্টমুভ ডটকমের উদ্যোগে ‘গো গ্রিন’ শীর্ষক ফটোগ্রাফি প্রতিযোগিতা।

শনিবার (৩০ এপ্রিল) রাজধানীর মিরপুরের জাতীয় উদ্ভিদ উদ্যানে অনুষ্ঠিত এ সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষক বিসর্গ দাস। পরে তিনি অংশগ্রহণকারীদের হাতে ক্রেস্ট এবং সার্টিফিকেট তুলে দেন।

আয়োজক তাওহীদ হোসাইন বাংলানিউজকে বলেন, আলোকচিত্রিদের মধ্যে জলবায়ু পরিবর্তন ও পরিবেশ বান্ধব জীবন যাপন এবং পরিবেশের নানা উপাদান নিয়ে আরও বেশি কাজ করার উৎসাহ দিতে এবং বর্তমানে যারা এ বিষয়ের ওপর কাজ করেন তাদের মধ্যে সেতুবন্ধন তৈরি করতেই এই আয়োজন।  

তিনি আরও বলেন, এ ফটোগ্রাফি প্রতিযোগিতায় প্রায় ১০০০ ছবি জমা পড়ে। বিচারক প্যানেল ফটোগ্রাফারদের পাঠানো ছবি বাছাই এবং চূড়ান্ত পর্যায়ের জন্য নির্বাচিত করেন। সেরা ১৬টি ছবি বিচারকমণ্ডলী দ্বারা চূড়ান্ত করা হয় এবং বিজয়ী ঘোষণা করা হয়।

বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন লন্ডন প্রবাসী আলোকচিত্রশিল্পী রনি রহমান এবং বাংলাদেশি আলোকচিত্রশিল্পী নাফিস আমিন।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, মে ০৩, ২০১৬
বিবিবি/পিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।