ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

আজিমপুরে আধুনিক মোবাইল টয়লেটের উদ্বোধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, মে ২৯, ২০১৬
আজিমপুরে আধুনিক মোবাইল টয়লেটের উদ্বোধন

ঢাকা: নগরবাসীর দীর্ঘদিনের দাবি বাস্তবায়িত হলো নারী-পুরুষের জন্য পৃথক দু’টি আধুনিক মোবাইল টয়লেট উদ্বোধনের মাধ্যমে। এর ফলে নগরীতে চলাচলকারীরা সহজেই এবং স্বাচ্ছন্দ্যে তাদের টয়লেটের কাজ শেষ করতে পারবেন।

রোববার (২৯ মে) সকালে আজিমপুর চৌরাস্তায় টয়লেট দু’টির উদ্বোধন করেন ঢাকা দক্ষিণ  সিটি করপোরেশনের (ডিএসসিসি) প্রধান নির্বাহী কর্মকর্র্তা খান মোহাম্মদ বিলাল।

বেসরকারি সংস্থা ওয়াটার এইড ও সাজেদা ফাউন্ডেশনের উদ্যোগে মহিলা ও পুরুষদের জন্য পৃথক মোবাইল টয়লেট দু’টি নির্মাণ করা হয়। আজিমপুর চৌরাস্তা মোড়ে নির্মিত মোবাইল টয়লেট দু’টিতে পরিস্কার-পরিচ্ছন্নতার ওপর জোড় দেওয়া হয়েছে।
 
উদ্বোধনকালে প্রধান নির্বাহী খান মোহাম্মদ বিলাল বলেন, আজিমপুর চৌরাস্তা সবচেয়ে ব্যস্ততম জায়গা। এখানে প্রতিদিন হাজার হাজার মানুষ চলাচল করেন। এ এলাকায় ভালো কোনো পাবলিক টয়লেট না থাকায় জনসাধারণকে এতোদিন বিভিন্ন বিড়ম্বনায় পড়তে হতো। আশা করি আজ থেকে এ সমস্যা আর থাকবে না।

শুধু মোবাইল টয়লেট নির্মাণ করাই আমাদের মূল উদ্দেশ্যে নয়, আমরা চাই নগরবাসী যেন স্বস্তিতে চলাচল করতে পারেন। একইসঙ্গে টয়েলেটগুলো যাতে পরিস্কার থাকে তার দিকে খেয়াল রাখতে হবে।

এসময় ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমান মানিক, ওয়াটার এইড ও সাজেদা ফাউন্ডেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা,  মে ২৯, ২০১৬
এসএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।