ঢাকা, শনিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৮ মে ২০২২, ২৬ শাওয়াল ১৪৪৩

জলবায়ু ও পরিবেশ

১০ ছাদ বাগান মালিক পাবেন গ্রিন অ্যাওয়ার্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৮ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৬
১০ ছাদ বাগান মালিক পাবেন গ্রিন অ্যাওয়ার্ড ছবি-দীপু মালাকার/বাংলানিউজ

গ্রিন ঢাকা গড়তে ঢাকাবাসীকে ছাদ বাগানে আগ্রহী করে তুলতে সেরা ১০ ছাদ বাগান মালিককে প্রথমবারের মতো ‘গ্রিন অ্যাওয়ার্ড’ দেবে সবুজ ঢাকা নামে একটি প্রতিষ্ঠান।

ঢাকা: গ্রিন ঢাকা গড়তে ঢাকাবাসীকে ছাদ বাগানে আগ্রহী করে তুলতে সেরা ১০ ছাদ বাগান মালিককে প্রথমবারের মতো ‘গ্রিন অ্যাওয়ার্ড’ দেবে সবুজ ঢাকা নামে একটি প্রতিষ্ঠান।

ঢাকা উত্তর সিটি করপোরেশন, কৃষি সম্প্রসারণ অধিদফতর ও ইউনিভার্সেল মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের সহায়তায় এ অ্যাওয়ার্ড দেওয়া হবে।

সোমবার (২৮ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংগঠনের উপদেষ্টা প্রীতি চক্রবর্তী।  

তিনি বলেন, বিজয়ী মালিকরা সনদপত্র, ক্রেস্ট, বাড়ির ১০ শতাংশ হোল্ডিং ট্যাক্স মওকুফের পাশাপাশি এক বছরে এক লাখ টাকা সমমূল্যের মেইনটেন্যান্স (Maintenance) সুবিধা পাবেন। নিবন্ধিত সবাইকে বিনামূল্যে গাছের চারা দেওয়া হবে। ঢাকার বাড়িতে ছাদ বাগান আছে এমন মালিকরা প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। এর জন্য নাম, বাড়ির ঠিকানা, মোবাইল নম্বর, জাতীয় পরিচয়পত্রের ফটোকপি ও ছাদ বাগানের বিভিন্ন পাশ থেকে তোলা চার কপি ছবি সবুজ ঢাকার ঠিকানা বাড়ি #২, রোড # ১৮, ব্লক # সি, মিরপুর-১০ এই ঠিকানায় ৩১ জানুয়ারির মধ্যে পাঠাতে হবে।

অথবা সবুজ ঢাকার ফেসবুক পেজে ইনবক্স করতে হবে। নিবন্ধনের পর প্রত্যেকটি ছাদ বাগান পরিদর্শন ও সেখান থেকে প্রাথমিক বাছাইয়ের পর সেরা ছাদ বাগান নির্বাচিত করা হবে।

এ পরিকল্পনাকে সার্থক করতে তিনি ঢাকাবাসীর সহযোগিতা কামনা করেন।

একই সঙ্গে যারা ছাদ বাগানে আগ্রহী তারা যোগাযোগ করলে তাদের সহযোগিতা করা হবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৬

আরইউ/এএটি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa