ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

জলবায়ু ও পরিবেশ

ওঠা-নামা করছে পঞ্চগড়ের তাপমাত্রা, রেকর্ড ৬.৮ ডিগ্রি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২০
ওঠা-নামা করছে পঞ্চগড়ের তাপমাত্রা, রেকর্ড ৬.৮ ডিগ্রি

পঞ্চগড়: দেশের সর্ব উত্তরের জেলা হিমালয়ের পাদদেশে অবস্থিত পঞ্চগড়ে ওঠা-নামা করছে তাপমাত্রা। আর এতে উত্তরের হিমালয় থেকে বয়ে আসা পাহাড়ি হিমেলে হাওয়ার দাপটও দিন দিন বেড়েই চলছে। দিনভর সূর্যের মুখ দেখা গেলেও কমছে না শীতের তীব্রতা।

বুধবার (৮ জানুয়ারি) সকাল ৯টায় তেঁতুলিয়ায় দেশের মধ্যে আবারও সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।  

এদিকে পঞ্চগড়সহ সীমান্ত উপজেলা তেঁতুলিয়ার উপর দিয়ে বয়ে যাওয়া শীত, ঘন কুয়াশা ও শৈত্যপ্রবাহের দাপট দিন দিন বেড়েই চলছে।

দিনের বেলা কুয়াশা তেমন না থাকলেও থাকছে শীতের তিব্রতা। এদিকে সন্ধ্যার পর সকাল পর্যন্ত শহরের পাশাপাশি জেলায় পুরোদমে নামছে শীত ও ঘন কুয়াশা।

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম বাংলানিউজকে জানান, সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা ৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হলেও এর আগে সকাল ৬টায় রেকর্ড করা হয় ৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। যা কয়েক ঘণ্টার ব্যবধানে কমে আবারও দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়।

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa