ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

রংপুরে সর্বনিম্ন তাপমাত্রা ৮.৮, ফের জেঁকে বসেছে শীত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৮ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২০
রংপুরে সর্বনিম্ন তাপমাত্রা ৮.৮, ফের জেঁকে বসেছে শীত

রংপুর: রংপুরে আবারও হাড় কাঁপানো শীত জেঁকে বসেছে। গত কয়েকদিন আবহাওয়া তুলনামূলক স্বাভাবিক থাকলেও চলতি সপ্তাহেই আবারও এ অঞ্চলে শুরু হয়েছে শৈত্যপ্রবাহ। সূর্যের লুকোচুরি আর ঠাণ্ডা বাতাসে ওঠা-নামা করছে তাপমাত্রা। 

সোমবার (২০ জানুয়ারি) রংপুরে ১১ থেকে ১২ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে তাপমাত্রা ওঠা-নামা করলেও মঙ্গলবার (২১ জানুয়ারি) ভোর ৬টা থেকে বেলা ১২টা পর্যন্ত এ জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮.৮ ডিগ্রি সেলসিয়াস।  

আবহাওয়া অফিস জানায়, আগামী ২৩ জানুয়ারি পর্যন্ত এ অঞ্চলে মৃদু শৈত্যপ্রবাহ চলতে পারে।

বায়ুমণ্ডলে জলীয়বাষ্পের কারণে বাড়বে ঘন কুয়াশাও। দুএকদিনে তাপমাত্রা কমে তীব্র শীতে কাঁপবে রংপুর।  

রংপুরে আবারও জেঁকে বসেছে শীত।  ছবি- বাংলানিউজ

এদিকে শীতে জবুথবু এ জনপদে কিছুটা উষ্ণতার আশায় আগুন পোহাতে গিয়ে বিভিন্ন দুর্ঘটনায় গত এক মাসে ৮ নারী ও ২ শিশুসহ ১৩ জন দগ্ধ হয়ে মারা গেছেন। এ সংক্রান্ত বিভিন্ন দুর্ঘটনায় এখনও রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি বিভাগে ভর্তি আছেন ২৫ জন।  

রংপুর আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ মোস্তাফিজুর রহমান জানান, মঙ্গলবারও মেঘলা আকাশ থাকবে। তবে বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। শীতের এ তীব্রতা আরো দুই-তিনদিন একই রকম থাকবে।  

বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২০
এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad