ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

ফের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২০
ফের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে

পঞ্চগড়: গেল কয়েকদিন থেকে দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে তাপমাত্রার পারদ ওঠানামা করলেও আজ তা কমে আবারও দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। তবে তাপমাত্রা কমে এলেও সকাল থেকে দেখা গেছে সূর্যের মুখ। এতে স্বস্তি ফিরে এসেছে জেলার সর্বস্তরের মানুষের মধ্যে।

শনিবার (২৫ জানুয়ারি) তেঁতুলিয়ায় সকাল ৯টায় দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।  

খোঁজ নিয়ে জানা গেছে, গত কয়েকদিনে মাঘ মাসের শীতে জেলার জনসাধারণকে প্রায় ভোগান্তিতে পড়তে দেখা যায়।

এদিকে শনিবার তাপমাত্রা ৬ দশমিক ৪ ডিগ্রিতে এলেও স্বস্তিমুখে কাজে যেতে দেখা গেছে জেলার সর্বস্তরের মানুষ ও নিম্ন আয়ের শ্রমজীবী মানুষদের। কারণ তাপমাত্রা কমে এলেও সূর্যের মুখ দেখার পাশাপাশি ঠাণ্ডা বাতাসের দাপট ও ঘন কুয়াশার পরিমাণ কমে এসেছে।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম বাংলানিউজকে জানান, গত কয়েকদিন পর শনিবার আবারও পঞ্চগড়ে সারাদেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। তবে আরও দু-একদিন তাপমাত্রা ওঠানামা করার সম্ভাবনা রয়েছে বলে জানান এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৩৩৭ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।