ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আশ্বিন ১৪২৯, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০২ রবিউল আউয়াল ১৪৪৪

জলবায়ু ও পরিবেশ

বান্দরবানে নদী পরিব্রাজক দলের সভা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৯ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২০
বান্দরবানে নদী পরিব্রাজক দলের সভা

বান্দরবান: “নদীর জন্য তারুণ্য” এ প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে নদী পরিব্রাজক দলের আলোচনা ও সাংগঠনিক সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৫ নভেম্বর) বিকেলে বান্দরবান প্রেসক্লাবের সম্মেলন কক্ষে বান্দরবান নদী পরিব্রাজক দলের সভাপতি এমেচিং মার্মার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর।

এসময় সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন নদী পরিব্রাজক দলের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ মনির হোসেন। সভায় বিশেষ অতিথি হিসেবে বান্দরবান পৌরসভার কাউন্সিলর সালেহা বেগম, কেন্দ্রীয় কমিটির সদস্য মো. ফরিদ উদ্দিন সোহেল, সিনিয়র যুগ্ম সম্পাদক ইসলাম মাহমুদ,সেক্রেটারি জেনারেল প্রকৌশলী মো. হাবিবুর রহমান প্রধান,বান্দরবান জেলা কমিটির সহ-সভাপতি বাবুমনি উপস্থিত ছিলেন। সভায় বান্দরবান নদী পরিব্রাজক দলের ও কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দরা অংশ নেন।

সভায় নদী পরিব্রাজক দলের আন্তর্জাতিক যোগাযোগ বিষয়ক সম্পাদক মো. ইয়াছিনুল হাকিম চৌধুরীর সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন নদী পরিব্রাজক দলের বান্দরবান জেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক কৌশিক দাশ।  
 
সভায় বক্তব্য দিতে গিয়ে প্রধান আলোচক নদী পরিব্রাজক দলের কেন্দ্রীয় কমিটির সভাপতি মুহাম্মদ মনির হোসেন বলেন, নদী আমাদের প্রাণ আর এ প্রাণকে রক্ষা করা আমাদের দায়িত্ব।  

এসময় নদী পরিব্রাজক দলের কেন্দ্রীয় কমিটির সভাপতি মুহাম্মদ মনির হোসেন নদীর গতি প্রবাহ ঠিক রাখতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

সভায় প্রধান অতিথি বান্দরবান সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর বলেন, বান্দরবানের দু’টি নদী সাংগু আর মাতামহুরী। এ নদীগুলো আগে যেমন ছিল, এখন আর তা নেই। অতীতের নদীতে ছিল মাছ, পানি ছিল স্বচ্ছ আর এখন নদীতে মাছের দেখা নেই, পানি দূষণে বিষাক্ত।  

এসময় প্রধান অতিথি আরও বলেন, বান্দরবান নদী পরিব্রাজক দলের সদস্যদের গতিশীল কার্যক্রমের মধ্য দিয়ে নদীর স্বাভাবিক গতিপথ সঠিকভাবে প্রবাহমান হবে।

বাংলাদেশ সময়: ২২০৭ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২০
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa