ঢাকা, বৃহস্পতিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

কুয়াশার চাদরে ঢাকা পঞ্চগড়

সোহাগ হায়দার, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১০ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২০
কুয়াশার চাদরে ঢাকা পঞ্চগড় কুয়াশার চাদরে ঢাকা পঞ্চগড়। ছবি: বাংলানিউজ

পঞ্চগড়: পঞ্চগড় জেলার একদম কাছে হিমালয় পর্বত অবস্থিত হওয়ায় দেশের অন্যান্য জেলার তুলনায় এখানে শীত একটু ভিন্নভাবে আসে। কখনো হালকা আবার কখনো বেশি শীত অনুভব হয়।

আর সঙ্গে প্রতিদিন তাপমাত্রা ওঠানামার খেলায় ঘন কুয়াশার পাশাপাশি উত্তর থেকে বয়ে আসা পাহাড়ি হিমেল হাওয়ায় শীতের তীব্রতা বেড়েই চলেছে।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বাংলানিউজকে জানান, রোববার (১৩ ডিসেম্বর) সকাল ৯টায় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৪ ডিগ্রি সেলসিয়াস। এদিকে সকাল থেকে সূর্যের মুখ দেখা না গেলেও সাড়ে ১১টা নাগাদ হালকা দেখা গেছে।

এদিকে সরেজমিনে ঘুরে দেখা গেছে, গ্রামাঞ্চলের প্রকৃত গরিব ও শীতার্ত সাধারণ খেটে খাওয়া মানুষরা পড়েছেন চরম দুর্ভোগে। শীত থেকে মুক্তি পেতে সাধারণ মানুষজন রাস্তার পাশে খড়-কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছে। শীতে গরম কাপড়ের ফুটপাতের দোকানে শীত নিবারণের জন্য কাপড় কিনতে ভিড় করছেন অনেকে। সকালে ও রাতে কুয়াশা অনেক বেশি যার কারণে চালকরা গাড়ি চালাতে হিমশিম খাচ্ছে। তাই দিনের বেলা হেডলাইট জ্বালিয়ে গাড়ি চালাতে দেখা যায়। এই ঘন কুয়াশায় শীতের সঙ্গে সঙ্গে বেড়ে চলেছে মানুষের দুর্ভোগ।

বাংলাদেশ সময়: ১২০৬ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।