ঢাকা, শুক্রবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩১ মে ২০২৪, ২২ জিলকদ ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

৭ দশমিক ৮ তাপমাত্রায় কাঁপছে তেঁতুলিয়া  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৭ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২০
৭ দশমিক ৮ তাপমাত্রায় কাঁপছে তেঁতুলিয়া   ঘন কুয়াশায় জনজীবন বিপর্যস্ত। ছবি: বাংলানিউজ

পঞ্চগড়: দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ক্রমশ তাপমাত্রা নিচে নামতে শুরু করেছে। গত ৫ দিন ধরে টানা ১০ ডিগ্রি থেকে ৭ ডিগ্রিতে এসে নেমেছে।

শনিবার (১৯ ডিসেম্বর) সকাল ৯টায় জেলার তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। যা তেঁতুলিয়ার চলতি শীত মৌসুমে এখন পর্যন্ত সর্বনিম্ন তাপমাত্রা। এতে করে উত্তর থেকে বয়ে আসা পাহাড়ি হিমেল হাওয়া ও মৃদু শৈত্যপ্রবাহের পাশাপাশি ঘন কুয়াশায় দুর্ভোগে পড়ছে নিম্ন আয়ের মানুষেরা।

দেখা গেছে, শীতের দাপটে কর্মহীন হয়ে পড়েছেন নিম্নআয়ের মানুষ। এদিকে খেটে খাওয়া দিনমজুর ও ভ্যান, রিকশাচালকরা যাত্রীর অভাবে বেকার সময় পার করছেন।

অন্যদিকে সকাল থেকে সূর্যের মুখ দেখা গেলেও উত্তাপ কম থাকায় জবুথবু সাধারণ মানুষ। এদিকে শীতের কারণে হাসপাতালগুলোতে বাড়ছে শীতজনিত রোগীর সংখ্যা। বেশি করে আক্রান্ত হচ্ছে শিশুসহ বয়স্করা।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের সিনিয়র সহকারী আবহাওয়া পর্যবেক্ষক জিতেন্দ্র নাথ বাংলানিউজকে জানান, শনিবার (১৯ ডিসেম্বর) সকাল ৯টায় ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এদিকে শুক্রবার (১৮ ডিসেম্বর) ৯ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়।

বাংলাদেশ সময়: ১০১৪ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।