ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারি ২০২২, ২৫ জমাদিউস সানি ১৪৪৩

জলবায়ু ও পরিবেশ

জাওয়াদের প্রভাব: পায়রা বন্দরে ৩ নম্বর সতর্কতা সংকেত বহাল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০১ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২১
জাওয়াদের প্রভাব: পায়রা বন্দরে ৩ নম্বর সতর্কতা সংকেত বহাল উত্তাল সাগর। ছবি: বাংলানিউজ

পটুয়াখালী: ঘূণিঝড় ‘জাওয়াদে’র প্রভাবে সৃষ্ট নিম্নচাপের কারণে পটুয়াখালীতে বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর কিছুটা উত্তাল রয়েছে।

উপকূলীয় এলাকায় তিন দিনেও দেখা মেলেনি সূর্যের।  

এছাড়া বাতাসের চাপ কিছুটা বেড়েছে। রোববার সন্ধ্যা থেকে উপকূলীয় এলাকায় হালকা থেকে মাঝারি ও কোনো কোনো স্থানে ভারী বৃষ্টিপাত হয়েছে।

রোববার (ডিসেম্বর) সকাল ৯টা থেকে আজ সোমবার (৬ ডিসেম্বর) সকাল ৯টা পর্যন্ত ২৭.২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অফিস। আজ সকালে গণমাধ্যমকে এতথ্য নিশ্চিত করেছেন আবহাওয়া অফিসের ইনচার্জ মাসুন রানা।

এদিকে বাড়ছে শীতের তীব্রতা। এতে ভোগান্তিতে পড়ছে নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষ। নিম্নচাপটি গতকাল সন্ধ্যা ৬টায় পায়রা সমুদ্র বন্দর থেকে ৫০৫ কিলামিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছিলো। উপকূলীয় এলাকা দিয়ে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার শঙ্কা করছে আবহাওয়া অফিস। তাই পটুয়াখালীর পায়রাসহ সব সমুদ্র বন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। সব মাছ ধরা ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয় থাকতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১১৫৪ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa