ঢাকা, সোমবার, ২ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

পাঁচ বিভাগে বৃষ্টির আভাস, অব্যাহত থাকবে তাপপ্রবাহ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২১ ঘণ্টা, মার্চ ২২, ২০২২
পাঁচ বিভাগে বৃষ্টির আভাস, অব্যাহত থাকবে তাপপ্রবাহ

ঢাকা: গভীর নিম্নচাপটি মিয়ানমার উপকূল অতিক্রম করে শান্ত হয়ে গেছে। এটি আরও দুর্বল হয়ে গুরুত্বহীন হয়ে পড়বে ক্রম্বান্বয়ে।

অন্যদিকে পাঁচ বিভাগে রয়েছে বৃষ্টির আভাস।

আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিক জানিয়েছেন, বুধবার (২৩ মার্চ) রংপুর, রাজশাহী, সিলেট, ময়মনসিংহ ও চট্টগ্রাম ‍বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি/অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এছাড়া রাঙামাটি ও রাজশাহী জেলাসহ সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে, তা অব্যাহত থাকতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। ঢাকায় এ সময় দক্ষিণ অথবা দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় বাতাসের গতিবেগ থাকবে ৬ থেকে ১২ কিলোমিটার।

বৃহস্পতিবার (২৪ মার্চ) নাগাদ তাপমাত্রা কমতে পারে। আর বর্ধিত পাঁচদিনের আবহাওয়ার সামান্য পরিবর্তন হবে।  

মঙ্গলবার (২২ মার্চ) দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সিলেটে, ৩৬ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে ১৭ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে ডিমলায়, ৩১ মিলিমিটার। ঢাকায় সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যথাক্রমে ৩৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস ও ২৪ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

বাংলাদেশ সময়: ২২২০ ঘণ্টা, মার্চ ২২, ২০২২
ইইউডি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।