ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

সড়কে পানির স্রোত, জটলা বেঁধেছে গাড়ির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২২
সড়কে পানির স্রোত, জটলা বেঁধেছে গাড়ির সড়কে পানি ও গাড়ি জটলা।

সাভার, (ঢাকা): দীর্ঘদিন তীব্র গরমের পর হঠাৎ স্বস্তির বৃষ্টিতে ডুবে গেছে সাভারের আশুলিয়ার একটি গুরুত্বপূর্ণ সড়ক। উত্তর-পশ্চিমের মানুষের রাজধানীতে প্রবেশ ও বাহিরের দ্বিতীয় গুরুত্বপূর্ণ পথ টঙ্গী-আশুলিয়া-ইপিজেড-ইপিজেড সড়ক।

আর সড়ক এখন নদীতে পরিণত হয়েছে। একই সঙ্গে বেঁধে দীর্ঘ যানজট।

বুধবার (২০ এপ্রিল) ভোর থেকে সকাল পর্যন্ত হওয়া বৃষ্টির পানিতে তলিয়ে রয়েছে ওই সড়কটির বিভিন্ন অংশ।

দুপুরে সড়কটিতে গিয়ে দেখা গেছে, সড়কের একপাশে বিশাল আকারের ড্রেন উপচে গেছে। সড়কের জামগড়া থেকে শিমুলতলা ও ইউনিক এলাকায় হাঁটুপানি জমে আছে। এতে পরিবহনগুলো ধীরগতিতে যাচ্ছে। আবার কোনো সময় দীর্ঘ যানজটেরও সৃষ্টি হয়ে যাত্রীরা দুর্ভোগ পোহাচ্ছেন। এই সড়কটিতে পায়ে হেঁটে যাওয়ার কোনো উপায় নেই। আরও দেখা গেছে, একদল সড়ক ও জনপথে কর্মী ড্রেনগুলোর মুখে জমে থাকা আবর্জনার স্তুপ সরিয়ে দিচ্ছে। সড়কের দুই পাশে থাকা দোকান ও বসতবাড়িতেও পানি উঠেছে।

সড়কটির পাশে ফার্নিচারের দোকানের মালিক সিহাব আহমেদ বাংলানিউজকে বলেন, আমরা এই পানি প্রায় তিন-চার বছর যাবৎ দেখছি। একটু বৃষ্টি হলেই সড়কে পানি জমে যায়। আর আজকের বৃষ্টিতে আমার দোকানে পানি উঠেছিল। আসলে আমার দোকানের সামনে দিয়েই ড্রেন গেছে।  একটু বৃষ্টি হলেই ড্রেন উপচে যায়।

বাইপাইল থেকে জামগড়া রাস্তার রিকশাচালক আতাউল ইসলাম বাংলানিউজকে বলেন, এটা আর নতুন কী। এই তো প্রথম শুরু হলো। এখন একটু বৃষ্টি হলেই এই অবস্থা হবে। সামনে ঈদ আল্লাহ ভালো জানে তখন কী যে হবে।  রাস্তায় তো ভাঙার অভাব নেই৷ পানির নিচে এসব ভাঙা থাকায় দেখাও যায়। কত মানুষ পড়ে গিয়ে ব্যথা পাইছে। ঢাকা জেলা সড়ক ও জনপথ বিভাগ (সওজ) সূত্রে জানা গেছে, বছরখানেক আগে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কটি ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ের প্রকল্পের কাছে হস্তান্তর করেছে সওজ। এখন সড়কটির সম্পূর্ণ দেখভাল করছেন প্রকল্পের কর্মকর্তারা।

ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ের প্রকল্প পরিচালক মো. সাহবুদ্দিন খানের মোবাইলফোনে ও ক্ষুদে বার্তা পাঠালেও তাকে পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২২
এসএফ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।