ঢাকা, রবিবার, ১০ আশ্বিন ১৪২৯, ২৫ সেপ্টেম্বর ২০২২, ২৭ সফর ১৪৪৪

জলবায়ু ও পরিবেশ

সিলেটের বন্যা পরিস্থিতি আরও ভয়াবহ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩০ ঘণ্টা, জুন ১৮, ২০২২
সিলেটের বন্যা পরিস্থিতি আরও ভয়াবহ

সিলেট: সিলেটের বন্যা পরিস্থিতি আরও ভয়াবহ আকার ধারণ করেছে। শুক্রবার (১৭ জুন) রাত থেকে অবিরাম ভারী বর্ষণে সিলেট নগরীর অধিকাংশ এলাকা প্লাবিত হয়েছে।

এছাড়া সিলেটের ১৩টি উপজেলার নিম্নাঞ্চল এবং সুনামগঞ্জের অবস্থা দুর্বিষহ বলে জানা গেছে।

শনিবার (১৮ জুন) সকাল থেকে সিলেট নগরীর বেশিরভাগ রাস্তা এবং এলাকাগুলোর বাসা-বাড়িতে পানি উঠে গেছে।

পরিস্থিতি বেগতিক দেখে মানুষ আশ্রয়ের জন্য দিগ্বিদিক ছোটাছুটি করছেন।

গত পাঁচ দিন ধরে সুনামগঞ্জ, সিলেটের কোম্পানীগঞ্জ, গোয়াইনঘাট, জৈন্তাপুর, কানাইঘাট জকিগঞ্জ, সিলেট সদর দক্ষিণ সুরমাসহ সবকটি এলাকা প্লাবিত হয়ে জীবনযাপন দুর্বিষহ হয়ে পড়েছে। গত কয়েকদিন ধরে বিদ্যুৎহীন থাকায় সেসব এলাকার কোনো খবর পাওয়া যাচ্ছে না।  

এরই মধ্যে সিলেটের সুরমা নদীর পানি বেড়ে যাওয়ায় নগরের কুমারগাঁও ১৩২/৩৩ উপ-কেন্দ্র বন্ধ রাখা হয়েছে। এতে করে সিলেট ও সুনামগঞ্জ জেলা বিদ্যুৎহীন রয়েছে।

শনিবার (১৮ জুন) সকালে পারভেজ আহমদ নামের এক যুবক সুনামগঞ্জ থেকে তার স্বজনদের উদ্ধারে একটি ট্রলারকে ৫০ হাজার টাকা বললেও যেতে রাজি হয়নি।

এদিকে, সিলেট জেলা প্রশাসন সূত্র জানায়, উদ্ধার কাজের জন্য নৌবাহিনীর ৩৫ জনের একটি ডুবুরীদল কাজ শুরু করেছে। বিকেলে ৬০ জনের আরেকটি বড় দল আসবে।  

কোস্ট গার্ডের দুইটি ক্রুজ দুপুরের পর আসবে। একটি সুনামগঞ্জ যাবে এবং একটি সিলেটে উদ্ধার কাজে নিয়োজিত হবে। এছাড়া বিমান বাহিনীর দু’টি হেলিকপ্টার উদ্ধার কাজে নিয়োজিত থাকবে।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, জুন ১৮, ২০২২
এনইউ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa