ঢাকা, রবিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

জলবায়ু ও পরিবেশ

ঘূর্ণিঝড় ‘সিত্রাং’র প্রভাবে ভোলার উপকূলে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৬ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২২
ঘূর্ণিঝড় ‘সিত্রাং’র প্রভাবে ভোলার উপকূলে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি গুঁড়ি গুঁড়ি বৃষ্টি

ভোলা: ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে ভোলার উপকূলীয় এলাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। কোথাও কোথাও ভারী বর্ষণের খবর পাওয়া গেছে।

 

রোববার (২৩ অক্টোবর) সকাল থেকে বৈরী আবহাওয়া বিরাজ করলেও জনজীবন স্বাভাবিক রয়েছে। নদীর পানি এখন পর্যন্ত বিপৎসীমার নিচে রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।  

তবে ঝড় মোকাবিলায় ভোলা পানি উন্নয়ন বোর্ড (পাউবো) সব ধরনের প্রস্তুতি নিয়েছে বলে জানিয়েছেন নির্বাহী প্রকৌশলী হাসানুজ্জামান।  

এদিকে, মৎস্য বিভাগের পক্ষ থেকে প্রয়োজনীয় প্রস্তুতি নেওয়া হয়েছে এবং সব ধরনের নৌকা ও ট্রলারগুলোকে নিরাপদে অবস্থান করতে বলা হয়েছে বলে জানিয়েছেন মৎস্য কর্মকর্তা।  

ভোলা আবহাওয়া অধিদপ্তরের কর্মকর্তা মাহাবুবুর রহমান বাংলানিউজকে বলেন, সকাল থেকে ১ মিলিমিটারের কিছুটা কম বৃষ্টি হয়েছে। সর্বনিম্ন তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াস বিরাজ করছে।  ঘূর্ণিঝড় সিত্রাং মোকাবিলায় জেলায় ৬৯১টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রয়েছে। সেগুলোর ধারণ ক্ষমতা ৫ লাখ ২৩ জন।  

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপটি আরও শক্তিশালী হয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়ে ঘূর্ণিঝড়ের আগের স্তরে রয়েছে। এটি আরও শক্তিশালী হলে সোমবার (২৪ অক্টোবর) সকাল নাগাদ ঘূর্ণিঝড় ‘সিত্রাং’-এ রূপ নিয়ে পশ্চিমবঙ্গের গা ঘেঁষে বয়ে যেতে পারে।

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa