ঢাকা, রবিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

জলবায়ু ও পরিবেশ

ঘূর্ণিঝড় সিত্রাং: খুলনায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, প্রস্তুত ৪০৯ আশ্রয় কেন্দ্র

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৪ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
ঘূর্ণিঝড় সিত্রাং: খুলনায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, প্রস্তুত ৪০৯ আশ্রয় কেন্দ্র

খুলনা: ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে খুলনার উপকূলীয় এলাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। রোববার (২৩ অক্টোবর) সকাল থেকেই আকাশে মেঘ জমতে থাকে।

আর দুপুর গড়িয়ে বিকেল হতেই শুরু হয় থেমে থেমে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, যা রাতেও অব্যাহত আছে।

এদিকে ঘূর্ণিঝড় সিত্রাং মোকাবিলায় জেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। ইতোমধ্যে জেলায়  ৪০৯টি আশ্রয়কেন্দ্র ও সব শিক্ষাপ্রতিষ্ঠান প্রস্তুত করতে নির্দেশ দেওয়া হয়েছে।

সব উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাব মোকাবিলায় সর্তক থাকতে বলা হয়েছে। একই সঙ্গে সাগরে থাকা সব মাছ ধরা নৌকা ও ট্রলারকে নিরাপদ স্থানে আশ্রয় নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

খুলনা জেলা প্রশাসন সূত্রে জানা যায়, ঘূর্ণিঝড় মোকাবিলায় ইতোমধ্যে জেলার ৯ উপজেলায় ৪০৯টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। এর মধ্যে দাকোপে ১১৮টি, বটিয়াঘাটায় ২৭টি, কয়রায় ১১৭টি, ডুমুরিয়ায় ২৫টি, পাইকগাছায় ৩২টি, তেরখাদায় ২২টি, রূপসায় ৩৯টি, ফুলতলায় ১৩টি ও দিঘলিয়ায় ১৬টি।

খুলনা আঞ্চলিক আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়াবিদ আমিরুল আজাদ বলেন, সাগরে রাতে সিত্রাং নামের ঘূর্ণিঝড় সৃষ্টি হয়েছে। খুলনাসহ উপকূলীয় এলাকায় এর প্রভাব পড়েছে। যে কারণে  হালকা গুঁড়িগুঁড়ি বৃষ্টি হচ্ছে। ঘূর্ণিঝড়টি আগামী ২৫ তারিখ সকালে উপকূলীয় এলাকা অতিক্রম করতে পারে।

বাংলাদেশ সময়: ০১২৩ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
এমআরএম/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa