ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

সিত্রাংয়ের প্রভাবে রাজধানীর কয়েক স্থানে উপড়ে পড়েছে গাছ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
সিত্রাংয়ের প্রভাবে রাজধানীর কয়েক স্থানে উপড়ে পড়েছে গাছ

ঢাকা: ঘূর্ণিঝড় সিত্রাং ক্রমান্বয়ে শক্তি সঞ্চয় করছে। একইসঙ্গে এগিয়ে আসছে উপকূলের দিকে।

তাই মোংলা ও পায়রা সমুদ্রবন্দরে তোলা হয়েছে সাত নম্বর বিপদ সংকেত। সিত্রাংয়ের প্রভাব সারাদেশের পাশাপাশি রাজধানীতে শুরু হয়েছে। ভোর রাত থেকে শুরু হয়েছে বৃষ্টিপাত। এ বৃষ্টিপাতের কারণে রাজধানীর কয়েক স্থানে উপড়ে পড়েছে গাছ।  

সোমবার (২৪ অক্টোবর) দুপুরের দিকে ফায়ার সার্ভিস সদর দপ্তর থেকে ডিউটি অফিসার এরশাদ হোসেন বাংলানিউজকে জানান, বৈরী আবহাওয়ার কারণে রাজধানীর মানিকনগর, গোলাপবাগ, গুলশান-২ ও মিরপুরের পীরেরবাগ এলাকায় পৃথক তিনটি স্থানে গাছ উপড়ে পড়ে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে। সেখানে ফায়ার সার্ভিসের সদস্যরা কাজ করছেন।

তিনি আরও জানান, গোলাপবাগে বৈরী আবহাওয়ার কারণে রাস্তায় গাছ উপড়ে পড়ে প্রতিবন্ধিতা সৃষ্টি করায় সেখানে ফায়ার সার্ভিস সদস্যরা গাছ কেটে রাস্তা পরিষ্কার করে দেন। এর পরপরই সংবাদ পাওয়া যায় মিরপুরের পীরেরবাগে আরও একটি গাছ উপড়ে পড়েছে। সেখানেও ফায়ার সার্ভিসের সদস্যরা কাজ করছেন। এর আগে গুলশান-২ এলাকায় একটি গাছ উপড়ে পড়েছে। সেখানেও ফায়ার সার্ভিসের সদস্যরা কাজ করেছেন। তবে এসব ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

খিলগাঁও ফায়ার স্টেশনের লিডার মাহফুজুল হক মজুমদার বাংলানিউজকে জানান, সকাল সাড়ে ১০টার দিকে মানিকনগর-মুগদা বিশ্বরোডে একটি মাঝারি গাছ যাত্রীবাহী বাস তুরাগ পরিবহনের ওপর উপড়ে পড়ে। এতে কোনো হতাহতের খবর পাওয়া গেলেও বাসটির আংশিক ক্ষতি হয়েছে। পরে তার নেতৃত্বে গাছটি কেটে রাস্তা পরিষ্কার করা হয়। এছাড়া এ কাজের সহযোগিতায় ছিল সিটি করপোরেশন।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
এজেডএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।