ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

বিকেলের মধ্যে গুরুত্বহীন হবে সিত্রাং

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৭ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২২
বিকেলের মধ্যে গুরুত্বহীন হবে সিত্রাং

ঢাকা: গত রাতেই ঘূর্ণিঝড় সিত্রাং শক্তি হারিয়ে নিম্নচাপে পরিণত হয়েছে। বর্তমানে এটি লঘুচাপ আকারে উত্তর-পূর্বাঞ্চলে অবস্থান করছে।

বিকেলের মধ্যেই যা গুরুত্বহীন হয়ে পড়বে।

মঙ্গলবার (২৫ অক্টোবর) এমন পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস।

ঘূর্ণিঝড় কেটে যাওয়ায় দেশের আকাশ ধীরে ধীরে পরিষ্কার হচ্ছে। দক্ষিণাঞ্চলে বেশ রোদ ওঠার খবরও পাওয়া গেছে। ঢাকায় রোদ উঁকি দিলেও আকাশ মেঘাচ্ছন্ন। তবে সার্বিকভাবে তাপমাত্রা বাড়ছে, যা আরও বাড়বে।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানিয়েছেন, পূর্ব-মধ্য বঙ্গোপসাগর, তৎসংলগ্ন পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর, উত্তর বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ‘সিত্রাং’ উত্তর-পূর্ব দিকে অগ্রসর ও দ্রুত দুর্বল হয়ে স্থল নিম্নচাপ আকারে ঢাকা-কুমিল্লা-ব্রাহ্মণবাড়িয়া ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছিল। এটি সকাল ৯টার দিকে নেত্রকোনা ও তৎসংলগ্ন এলাকায় সুস্পষ্ট লঘুচাপ আকারে অবস্থান করছে। পরবর্তী ৬ ঘণ্টার মধ্যে এটি আরও উত্তর-পূর্ব দিকে অগ্রসর হয়ে গুরুত্বহীন হয়ে যেতে পারে।

এ অবস্থায় আগামী বুধবার (২৬ অক্টোবর) সকাল পর্যন্ত রংপুর, ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারা দেশের দিন ও রাতের তাপমাত্রা ১-৩ ডিগ্রি বাড়তে পারে।

ঢাকায় উত্তর/উত্তর-পূর্ব দিক থেকে ঘণ্টায় বাতাসের গতিবেগ থাকবে ১০-১৫ কিলোমিটার। আগামী তিন দিনে দিন ও রাতের তাপমাত্রা বাড়তে পারে।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২২
ইইউডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।