ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

কর্পোরেট কর্নার

বাণিজ্যমেলায় বিকাশ পেমেন্টে ব্যাপক সাড়া

কর্পোরেট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৩
বাণিজ্যমেলায় বিকাশ পেমেন্টে ব্যাপক সাড়া

ঢাকা: কেনাকাটা জমে উঠেছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলায়। মাসব্যাপী এই মেলার তৃতীয় সপ্তাহ চলছে এখন।

বিভিন্ন ব্র্যান্ডের স্টলে স্টলে মিলছে আকর্ষণীয় সব অফার। প্রতি বছরের মতো এবারও মেলার দিন যত এগিয়ে যাচ্ছে, পাল্লা দিয়ে বাড়ছে ক্রেতা সমাগম। কেনাকাটাও অনেক সহজ হয়েছে বিভিন্ন স্টলে বিকাশের মতো ডিজিটাল পেমেন্ট অপশন থাকায়।

গত বৃহস্পতিবার দুপুরে রাজধানীর বাড্ডা থেকে পরিবারসহ পূর্বাচলে আয়োজিত বাণিজ্যমেলায় আসেন আনোয়ার হোসেন। পেশায় ক্ষুদ্র ব্যবসায়ী আনোয়ার বলেন, নতুন বাসায় উঠেছি, এখন মেলায় আসলাম বিভিন্ন গৃহস্থালি পণ্য কিনতে, অনেক স্টলই নানারকম ছাড় দিচ্ছে। শুক্র ও শনিবার মেলায় প্রচণ্ড ভিড় হয় দেখে সাধারণ কর্মদিবসেই এসেছি।

একটি স্বনামধন্য গৃহস্থালি পণ্যের দোকান থেকে কিছু তৈজসপত্র কিনেছেন আনোয়ার। তিনি বলেন, বাণিজ্যমেলা উপলক্ষে দোকানটি ১০ শতাংশ ছাড় দিয়েছে, আবার বিকাশে পেমেন্ট করে অতিরিক্ত আরও ৫ শতাংশ ইনস্ট্যান্ট ক্যাশব্যাক পেয়েছি। শহর থেকে এতো দূরে মেলায় আসা স্বার্থক।

এদিকে বিকাশে পেমেন্ট গ্রহণ করতে পেরে খুশি মেলায় স্টল দেওয়া অনেক উদ্যোক্তাও। ক্লে ইমেজ সিরামিকসের কর্ণধার রেহানা আক্তার বলেন, প্রতিদিন মেলা শেষে নগদ টাকা বহন করা একটা সমস্যাই বটে। তবে অনেক ক্রেতাই বর্তমানে বিকাশে পণ্যের মূল্য পরিশোধ করছেন, যা আমাদের জন্য বেশ ইতিবাচক বিষয়।

মাসব্যাপী এ মেলায় বিকাশ পেমেন্টে প্রবেশ টিটিট, মেলা উপলক্ষে বিশেষভাবে চালু করা বিআরটিসি বাসের টিকিট এবং পার্কিং টিকিট কিনলেই ৫০% ইনস্ট্যান্ট ক্যাশব্যাক পাচ্ছেন গ্রাহক। পাশাপাশি, বিকাশের বুথে নতুন অ্যাকাউন্ট খুলে বা কার্ড থেকে বিকাশ অ্যাকাউন্টে ২,০০০ টাকা অ্যাড মানি করে প্রথম ১০০ জন দর্শনার্থী পাচ্ছেন মেলায় বিনামূল্যে প্রবেশাধিকারের সুযোগ। মেলা চলাকালীন একজন গ্রাহক সর্বোচ্চ ৬০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক পেতে পারেন।

টিকিট কিনে ক্যাশব্যাক ছাড়াও মেলায় বিভিন্ন স্টলে পণ্য ও সেবা কিনে বিকাশ পেমেন্ট করলে রয়েছে সর্বোচ্চ ১০% পর্যন্ত ইনস্ট্যান্ট ক্যাশব্যাক। মেলা চলাকালীন একজন গ্রাহক এই অফারের আওতায় সর্বোচ্চ ১০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক উপভোগ করতে পারবেন। অফারগুলো চলবে মেলার শেষ দিন পর্যন্ত।

ভিশন, ওয়াকার, রিগ্যাল, বেস্ট বাই, বেঙ্গল, কুপার’স, টেস্টি ট্রিট, ভিস্তা, ডেইলি শপিং, মিঠাই, স্যাভয়, আমানত শাহ লুঙ্গি, ব্লু জিনস, বেক্সি ফেব্রিক্স, নাদিয়া ফার্নিচার, আকতার ফার্নিশার্স, ডেল্টা ফার্নিশার্স, আকতার ম্যাট্রেস ও ফোম, পারটেক্স ফার্নিচার, নাভানা ফার্নিচার, ব্রাদার্স ফার্নিচার, হাতিম ফার্নিচার সহ নানান স্টলে এই ক্যাশব্যাক পাওয়া যাচ্ছে।

অফার ও মার্চেন্ট তালিকা সম্পর্কে বিস্তারিত জানা যাবে এই লিংকে- https://www.bkash.com/page/ditf-2023-bkash?। বিকাশ অ্যাপ দিয়ে কিউআর কোড স্ক্যান করে বা ইউএসএসডি কোড *২৪৭# ডায়াল করে এই অফারগুলো নিতে পারবেন গ্রাহকরা।

উল্লেখ্য, এবারও মেলা প্রাঙ্গণে যেকোনো প্রাপ্তবয়স্ক নাগরিক জাতীয় পরিচয়পত্র এবং একটি পাসপোর্ট সাইজ ছবি নিয়ে বিকাশ বুথে এসে বিনামূল্যে বিকাশ অ্যাকাউন্ট খোলার সুযোগ পাচ্ছেন। এছাড়াও রয়েছে ক্ষুদ্র উদ্যোক্তাদের জন্য পার্সোনাল রিটেইল অ্যাকাউন্ট খোলার সুবিধা। একই সাথে মেলা প্রাঙ্গণে রয়েছে ক্যাশ ইন ও ক্যাশ আউটের সুবিধাও।

বাংলাদেশ সময়: ২১২১ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৩
পিআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।