ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

আবারও স্বীকৃতি পেলেন রূপালী চৌধুরী

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, মে ২৮, ২০২৩
আবারও স্বীকৃতি পেলেন রূপালী চৌধুরী কৃষিমন্ত্রী ড. মুহাম্মদ আব্দুর রাজ্জাকের হাত থেকে পুরস্কার নিচ্ছেন রূপালী চৌধুরী।

ঢাকা: শিল্প খাতে বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের (বিপিবিএল) ব্যবস্থাপনা পরিচালক রূপালী হক চৌধুরীকে সরকারের মর্যাদাপূর্ণ ‘সিআইপি’ স্বীকৃতি দেওয়া হয়েছে।  

এফআইসিসিআইর সভাপতি হিসেবে ২০২১ সালে নিষ্ঠা ও দায়িত্বের সঙ্গে তার ভূমিকা পালনের স্বীকৃতি হিসেবে তাকে এ সম্মাননা দেওয়া হয়।

 

বিপিবিএল থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সম্প্রতি ইন্টারকন্টিনেন্টাল ঢাকায় অনুষ্ঠিত জাঁকালো এক অনুষ্ঠানে রূপালী চৌধুরীর হাতে এই পুরস্কার তুলে দেন কৃষিমন্ত্রী ড. মুহাম্মদ আব্দুর রাজ্জাক।  

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী ড. মুহাম্মদ আব্দুর রাজ্জাক। বিশেষ অতিথি ছিলেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার ও এফবিসিসিআইর সভাপতি মো. জসিম উদ্দিন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানা।

রূপালী চৌধুরী আগেও আটবার এ মর্যাদাপূর্ণ স্বীকৃতি লাভ করেছেন।

সিআইপি হিসেবে স্বীকৃতি অর্জনে কৃতজ্ঞতা প্রকাশ করে রূপালী হক চৌধুরী বলেন, শিল্প প্রতিষ্ঠানের অভিভাবক হিসেবে শিল্পবান্ধব বিভিন্ন আইন-কানুন অনুমোদনের জন্য ওয়ান স্টপ সার্ভিস সেন্টার হিসেবে কাজ করতে পারে শিল্প মন্ত্রণালয়। বিভিন্ন মন্ত্রণালয়ের মধ্যে সমন্বয় সাধনের ফলে ব্যবসা পরিচালনা আরও সহজ হয়ে উঠতে পারে।  

তিনি বলেন, ‌বিদেশি বিনিয়োগে স্থাপিত মাল্টিন্যাশনাল শিল্প প্রতিষ্ঠানের প্রধানদের জন্যও সিআইপি হিসেবে স্বীকৃতি লাভের সুযোগ থাকা দরকার। এর ফলে ভবিষ্যতে বাংলাদেশের অর্থনীতিতে আরও অবদান রাখতে তারা আরও উৎসাহিত হবে।

দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনকারী ভিন্ন ভিন্ন খাতের শিল্প নেতাদের উল্লেখযোগ্য অবদান এবং দক্ষ পরিচালনাকে সম্মানিত করার লক্ষ্যে সরকার সিআইপির স্বীকৃতি দিয়ে থাকে।

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, মে ২৮, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।