ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

অলিম্পিয়াডের মঞ্চে বাংলাদেশের ব্রোঞ্জ জয়, পাশে ছিল বার্জার

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৩
অলিম্পিয়াডের মঞ্চে বাংলাদেশের ব্রোঞ্জ জয়, পাশে ছিল বার্জার

ঢাকা: আন্তর্জাতিক কেমিস্ট্রি অলিম্পিয়াডে ব্রোঞ্জ জিতলো বাংলাদেশ। সুইজারল্যান্ডের জুরিখে অনুষ্ঠিত অলিম্পিয়াডের ৫৫তম আসরে বাংলাদেশের পক্ষে ব্রোঞ্জ মেডেল জিতেছে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ কলেজের শিক্ষার্থী অভিষেক মজুমদার সন্তু।

কেমিস্ট্রি সেরাদের এ বিশ্বমঞ্চে বাংলাদেশের শিক্ষার্থীদের প্রতিনিধিত্ব নিশ্চিত করতে বার্জার পেইন্টস বাংলাদেশ কেমিস্ট্রি অলিম্পিয়াড দলের পাশে এসে দাঁড়ায়। তাদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দেয়।

বাংলাদেশের ব্রোঞ্জ জয়ে নিজের উচ্ছ্বাস প্রকাশ করে বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের প্রধান বিপণন কর্মকর্তা তানজিন ফেরদৌস আলম বলেন, কেমিস্ট্রি অলিম্পিয়াডে বাংলাদেশের শিক্ষার্থীর এ অর্জন আমাদের সবার জন্য অত্যন্ত গর্বের। আমরা আরও বেশি গর্বিত যে, বার্জার পেইন্টস এ শিক্ষার্থীদের পাশে দাঁড়াতে পেরেছে। এ শিক্ষার্থীরা এবং তাদের মতো দেশের আরও অসংখ্য মেধাবিরা যাতে সামনের দিনগুলোতেও দেশকে নতুন উচ্চতায় নিয়ে যেতে পারে, তা নিশ্চিত করতে আমরা সবসময় সচেষ্ট থাকবো। আর আমাদের শিক্ষার্থীদের এবারের এ অর্জনে তাদের পাশে থাকার সুযোগ করে দেওয়ার জন্য বাংলাদেশ কেমিক্যাল সোসাইটিকে আমরা আন্তরিক ধন্যবাদ জানাই।

প্রতিযোগিতায় অংশ নিতে ছয় সদস্যের বাংলাদেশ দল গত ১৬ জুলাই দেশ ছাড়ে। ব্রোঞ্জজয়ী অভিষেক ছাড়াও প্রতিযোগিতায় বাংলাদেশের পক্ষে আরও অংশগ্রহণ করেছে নারায়ণগঞ্জের তোলারাম কলেজের শিক্ষার্থী আহাদ ইসলাম, ঢাকা রেসিডেন্সিয়াল কলেজের শিক্ষার্থী লিহান হায়দার এবং নটর ডেম কলেজের শিক্ষার্থী আর্য্য কর। দলটির সঙ্গে মেন্টর হিসেবে আছেন বুয়েটের সাবেক শিক্ষক ও বাংলাদেশ কেমিস্ট্রি অলিম্পিয়াডের প্রধান মেন্টর অধ্যাপক মোহাম্মদ ওয়াহাব খান এবং নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি ও মাইক্রোবায়োলজি বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ কবির উদ্দিন।

আন্তর্জাতিক কেমিস্ট্রি অলিম্পিয়াডে বাংলাদেশ এবার দ্বিতীয়বারের মতো অংশ নিয়েছে। এর আগের বার অংশ নিয়েও বাংলাদেশ ব্রোঞ্জ পদক জিতেছিল।  

প্রসঙ্গত, এবারের আসরে ৯০টি দেশের ৯০০ প্রতিযোগী অংশগ্রহণ করেছে। প্রতিযোগিতার শেষ দিন ২৬ জুলাই। বাংলাদেশ কেমিক্যাল সোসাইটি বাংলাদেশ কেমিস্ট্রি অলিম্পিয়াড দলের সার্বিক তত্ত্বাবধানে রয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৩
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।