ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

কর্পোরেট কর্নার

লংকাবাংলা ফাইন্যান্সের সঙ্গে ইউনিভার্সাল কলেজ বাংলাদেশের চুক্তি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২৩
লংকাবাংলা ফাইন্যান্সের সঙ্গে ইউনিভার্সাল কলেজ বাংলাদেশের চুক্তি

ঢাকা: চাকরি বাজারের চাহিদা ও প্রার্থীদের প্রাতিষ্ঠানিক শিক্ষালব্ধ প্রস্তুতির মধ্যে আরও উন্নত সমন্বয় নিশ্চিতের লক্ষ্যে সম্প্রতি দেশের অন্যতম শীর্ষ ইন্টিগ্রেটেড ফাইন্যান্সিয়াল সার্ভিস প্রতিষ্ঠান লংকাবাংলা ফাইন্যান্স পিএলসির (এলবিএফ) সঙ্গে হাত মিলিয়েছে এসটিএস গ্রুপের আওতাধীন দেশের অনন্য বিশ্বমানের শিক্ষাপ্রতিষ্ঠান ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ (ইউসিবি)।

এ উপলক্ষে রাজধানীতে লংকাবাংলা ফাইন্যান্সের করপোরেট হেড অফিসে গত ১ অক্টোবর এক আনুষ্ঠানিক আয়োজনের মাধ্যমে নিজ প্রতিষ্ঠানের পক্ষ থেকে সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করেন লংকাবাংলা ফাইন্যান্স পিএলসি ও ইউসিবির উচ্চপদস্থ কর্মকর্তারা।

অনুষ্ঠানে লংকাবাংলা ফাইন্যান্স পিএলসি থেকে এ কে এম কামরুজ্জামান, হেড অব অপারেশনস; মোস্তফা কামাল, গ্রুপ কোম্পানি সেক্রেটারি; খুরশেদ আলম, হেড অব রিটেইল ফাইন্যান্সিয়াল সার্ভিসেস; শামীম আল মামুন, চিফ ফাইন্যান্সিয়াল অফিসার; মোহাম্মদ হাফিজ আল আহাদ, হেড অব হিউম্যান রিসোর্সেস। অন্যদিকে ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ (ইউসিবি) থেকে চিফ অপারেটিং অফিসার অমিত প্রসাদ ও এসটিএস ক্যাপিটাল লিমিটেডের চিফ ফাইন্যান্সিয়াল অফিসার এস এম রহমাতুল মুজিব, এফসিএ ও অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার এস এম রিসালাত রহমান উপস্থিত ছিলেন।

পড়াশোনা শেষে শিক্ষার্থীরা যে দক্ষতা নিয়ে বিভিন্ন চাকরিতে যোগ দেন তাকে আরও বাজার উপযোগী করে তোলার মাধ্যমে ইন্ডাস্ট্রি ও একাডেমিয়ার মধ্যকার দূরত্ব কমিয়ে আনার ক্ষেত্রে এ অংশীদারিত্ব গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করা যাচ্ছে। এটি কেবল শিক্ষার্থীদের সার্বিক উন্নয়নেই সহায়তা করবে না, সেই সঙ্গে দক্ষ মানবসম্পদ জোগান দিয়ে দেশের আর্থিক খাতকেও আরও সমৃদ্ধ করে তুলবে। এর মাধ্যমে ইউসিবি শিক্ষার্থীরা লংকাবাংলা ফাইন্যান্সে ইন্টার্নশিপ, প্লেসমেন্ট ও ট্রেনিং লাভের অনন্য সুযোগ পেতে পারেন। শিক্ষার্থীদের জন্য এলবিএফ কর্মকর্তাদের গেস্ট লেকচার, ক্যারিয়ার দিকনির্দেশনা এবং নানাবিধ পরামর্শদানের জন্য ভবিষ্যতে ইউসিবিতে নলেজ শেয়ারিংয়ের বিভিন্ন আয়োজন করা হবে। শিক্ষা ও আর্থিক খাতের সুষ্ঠু সমন্বয় নিশ্চিতে ইউসিবি ও এলবিএফের যৌথ প্রচেষ্টায় বিভিন্ন বিশেষ প্রকল্পও গ্রহণ করা হবে।

এ প্রসঙ্গে এসটিএস গ্রুপ সিইও মানাস সিং বলেন, লংকাবাংলা ফাইন্যান্সের সঙ্গে হাত মেলাতে পেরে আমরা আনন্দিত। চাকরি সংশ্লিষ্ট শিল্পখাতকে গভীরভাবে জানার ক্ষেত্রে শিক্ষার্থীদের জন্য এটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। পাশাপাশি করপোরেট জগতে তাদের পরিচিতিও বাড়াতে সাহায্য করবে। এ অংশীদারিত্ব আমাদের শিক্ষার্থীদের সামনে নতুন দিগন্ত উন্মোচন করে তাদের আর্থিক খাতে সমৃদ্ধশালী ক্যারিয়ার গড়ার দিকে পরিচালিত করবে বলেই আমাদের দৃঢ় বিশ্বাস রয়েছে।

লংকাবাংলা ফাইন্যান্স পিএলসির ম্যানেজিং ডিরেক্টর ও সিইও খাজা শাহরিয়ার এমন যৌথ প্রয়াসের অমিত সম্ভাবনা উল্লেখ করে বলেন, তরুণদের সক্ষমতার ওপর আমাদের শতভাগ আস্থা রয়েছে। এ অংশীদারিত্বের মাধ্যমে আমরা তাদের বাস্তব অভিজ্ঞতা এবং জ্ঞানের আলোকে আরও প্রস্তুত করে তুলতে চাই, যা তাদের কর্মজীবনে উল্লেখযোগ্য অগ্রগতি অর্জনে সহায়তা করবে।

উল্লেখ্য, ইউসিবি বাংলাদেশের শিক্ষা মন্ত্রণালয় অনুমোদিত প্রথম আন্তর্জাতিক শিক্ষা প্রদানকারী প্রতিষ্ঠান। এটি দেশে মোনাশ কলেজ এবং ইউনিভার্সিটি অব লন্ডন (ইউওএল) পরিচালিত লন্ডন স্কুল অব ইকোনমিকসের (এলএসই) একমাত্র অংশীদার, যেটি ও/এএস/এ/এইচএসসি সম্পন্নকারী স্থানীয় শিক্ষার্থীদের জন্য সেরা মানের শিক্ষা সুবিধা দিয়ে আসছে। লংকাবাংলা ফাইন্যান্স পিএলসির সঙ্গে ইউসিবির এ অংশীদারিত্ব শিক্ষার্থীদের জন্য আরও সম্ভাবনাময় ক্যারিয়ারের সুযোগ গঠনে প্রতিষ্ঠানটির অক্লান্ত প্রচেষ্টারই অংশ মাত্র।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।