ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

টানা পঞ্চমবার এডিবির পুরস্কার পেল সিটি ব্যাংক

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২৩
টানা পঞ্চমবার এডিবির পুরস্কার পেল সিটি ব্যাংক

ঢাকা: সিটি ব্যাংক এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক (এডিবি) কর্তৃক ট্রেড অ্যান্ড সাপ্লাই চেইন ফাইন্যান্স প্রোগ্রাম (টিএসসিএফপি) অ্যাওয়ার্ডসে ‘লিডিং পার্টনার ব্যাংক ইন বাংলাদেশ’ এ ভূষিত হয়েছে।  

বৃহস্পতিবার (৫ অক্টোবর) সিটি ব্যাংক থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, এবারেরটি নিয়ে এ ব্যাংকটি টানা চারবার দেশের ‘লিডিং পার্টনার ব্যাংক’ হিসেবে সম্মানিত হলো।

এর আগে ২০১৯ সালে এডিবির অংশীদারিত্ব কর্মসূচিতে লেনদেনে সর্বোচ্চ প্রবৃদ্ধির কারণে ‘মোমেন্টাম অ্যাওয়ার্ড’
অর্জন করেছিল সিটি ব্যাংক।

সম্প্রতি সিঙ্গাপুরে অনুষ্ঠিত নবম ‘টিএসসিএফপি’ অ্যাওয়ার্ড অনুষ্ঠানে ২০০ জন অংশীদার ব্যাংক প্রতিনিধির উপস্থিতিতে এডিবি বিজয়ীদের নাম ঘোষণা করে।

সিটি ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশনের প্রধান হাসান শরীফ আহমেদ এডিবির ট্রেড ও সাপ্লাই চেইন ফাইন্যান্সের প্রধান স্টিভেন বেকের কাছ থেকে এ পুরস্কার গ্রহণ করেন।

২০২২-২০২৩ অর্থবছরে এডিবির সঙ্গে যৌথভাবে বাংলাদেশে রেকর্ডকৃত সবচেয়ে বেশি ট্রেড লেনদেনের স্বীকৃতিস্বরূপ এ পুরস্কার দেওয়া হয়। এ সময়ের মধ্যে ক্ষুদ্র মাঝারি ও বড় ব্যবসায়ের পাশাপাশি ট্রেড অর্থায়নে এডিবির সঙ্গে সর্বোচ্চ সহযোগিতা করেছে সিটি ব্যাংক।

সিটি ব্যাংক ২০১৬ সাল থেকে এডিবির টিএসসিএফপি প্রোগ্রামের অধীনে ইস্যুয়িং ব্যাংক হিসেবে অংশগ্রহণ করছে।

এডিবি তাদের টিএসসিএফপি প্রোগ্রামের অধীনে আন্তর্জাতিক বাণিজ্য সমর্থনকারী অংশীদার ব্যাংকগুলোকে গ্যারান্টি ও বাণিজ্য ঋণ দেয়। টিএসসিএফপি এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে এডিবির উন্নয়নশীল সদস্য দেশগুলোতে
৮২টিরও বেশি ব্যাংকের সঙ্গে কাজ করে। বাংলাদেশে এ কর্মসূচির অধীনে মোট ১৬টি ব্যাংক এডিবির সদস্য বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৬১৯ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০২৩
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।