ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

ঢাবির মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি দিলো বার্জার পেইন্টস

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২৩
ঢাবির মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি দিলো বার্জার পেইন্টস

ঢাকা: অ্যাকাডেমিক শ্রেষ্ঠত্বের জন্য দেশের শীর্ষস্থানীয় পেইন্ট সল্যুশন ব্র্যান্ড বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের উদ্যোগে মেধাবৃত্তি পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) চারুকলা অনুষদের ৮ মেধাবী শিক্ষার্থী।  

এ অনুষ্ঠানটি মঙ্গলবার (২১ নভেম্বর) চারুকলা অনুষদের অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

 

অনুষ্ঠান শেষে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের এবং ‘বার্জার তরুণ শিল্পী চিত্রকর্ম প্রতিযোগিতায়’ অংশগ্রহণকারীদের চিত্রকর্ম নিয়ে সমন্বিত দুটি আর্ট এক্সিবিশনের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে সবচেয়ে মর্যাদাপূর্ণ ‘বার্জার স্টুডেন্ট অব দ্য ইয়ার’ পুরস্কারসহ মেধাবৃত্তি দেওয়া হয় ৮টি বিভাগের সবচেয়ে মেধাবী শিক্ষার্থীদের। ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’র সম্মানে ভূষিত হন গ্রাফিক ডিজাইন বিভাগের শিক্ষার্থী মো. তারিক-বিন-আকরাম।  

তারিক তার বিভাগের পক্ষ থেকে বিভাগীয় মেধা বৃত্তিও অর্জন করেন। এছাড়া অন্যান্য বিভাগ থেকে মেধাবৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন, তামান্না তাসনিম সুপ্তি (অঙ্কন ও চিত্রায়ণ বিভাগ), আবু-আল-নাঈম (ছাপচিত্র বিভাগ), জয়ন্ত ভৌমিক (প্রাচ্যকলা বিভাগ), ইয়াসমিন আক্তার (মৃৎশিল্প বিভাগ), চন্দন দাস (ভাস্কর্য বিভাগ), মুমতাহিনা বিনতে সুলতান (কারুশিল্প বিভাগ) এবং অনাদিনী মগ্ন (শিল্পকলার ইতিহাস বিভাগ)।
 
ঢাবির চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বার্জার পেইন্টসের ম্যানেজিং ডিরেক্টর রূপালী চৌধুরী, চিফ অপারেটিং অফিসার মো. মহসিন হাবিব চৌধুরী, চিফ বিজনেস অফিসার এ কে এম সাদেক নেওয়াজ, চিফ মার্কেটিং অফিসার তানজিন ফেরদৌস আলমসহ অন্যান্য সম্মানিত ব্যক্তিরা।

বার্জার পেইন্টসের ম্যানেজিং ডিরেক্টর রূপালী চৌধুরী তরুণ শিল্পীদের প্রশংসায় বলেন, বার্জার সবসময়ই চারুকলা অনুষদের তরুণ শিক্ষার্থীদের পাশে থেকেছে। তাদের প্রতিভা যেন সঠিকভাবে বিকশিত হয়, তাদের প্রতিভার যেন মূল্যায়ন ঘটে, সেটা নিশ্চিত করতে ভূমিকা রাখার চেষ্টা করেছে। আর এই তরুণেরাও যথার্থভাবে তাদের দেওয়া সুযোগগুলোর সঠিক ব্যবহার নিশ্চিত করতে পারছে। শৈল্পিক উৎকর্ষ অর্জনে তরুণ শিল্পীদের নিবেদন আমাদের সবাইকে অনুপ্রাণিত করেছে। এই শিল্পীদের সম্ভাবনাময় ভবিষ্যৎ নিয়ে আমাদের প্রত্যাশাকে আরও দৃঢ় করছে।

মো. মহসিন হাবিব চৌধুরী বলেন, দেশের সৃজনশীল ল্যান্ডস্কেপকে ইতিবাচকভাবে প্রভাবিত করার জন্য বার্জার ক্রমাগত পদক্ষেপ নিচ্ছে। দেশের এক নম্বর পেইন্ট সল্যুশন ব্র্যান্ড হিসেবে আমরা শৈল্পিক প্রতিভাকে উৎসাহিত করতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ, এবং আগামীতেও আমরা এভাবেই এই শিল্পীদের পাশে থাকবো।

বার্জার তরুণ শিল্পী চিত্রকর্ম প্রতিযোগিতার মাধ্যমে বাংলাদেশের উদীয়মান শিল্পীদের স্বীকৃতি দিতে বার্জার পেইন্টসের নেওয়া উদ্যোগ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে এবং ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে। প্রতিযোগিতার ২৮তম আসরের শীর্ষ ৪৫ জন উদীয়মান শিল্পীর চিত্রকর্ম চারুকলা অনুষদের আর্ট এক্সিবিশনে প্রদর্শিত হচ্ছে। এছাড়াও অন্য আরেকটি এক্সিবিশনে চারুকলা অনুষদের ৮ বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের চিত্রকর্ম প্রদর্শিত হচ্ছে।      

এক্সিবিশন দুটি চারুকলা অনুষদের জয়নুল গ্যালারিতে আগামী ২৬ নভেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলবে। এক্সিবিশন দুটি সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।  

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২৩
এএটি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।