ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

সুবিধাবঞ্চিতদের জন্য ‘ওয়ার্ম উইন্টার’ কার্যক্রম শিক্ষার্থীদের

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৫ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৪
সুবিধাবঞ্চিতদের জন্য ‘ওয়ার্ম উইন্টার’ কার্যক্রম শিক্ষার্থীদের

ডিপিএস এসটিএস স্কুল ঢাকার কম্যুনিটি ক্লাব তাদের নিয়মিত শীতকালীন প্রকল্প ‘ওয়ার্ম উইন্টার’র কার্যক্রম এ বছরও আয়োজন করেছে। সম্প্রতি ঢাকার উত্তরায় ক্লাবের সদস্য শিক্ষার্থীরা দরিদ্র নারী, পুরুষ ও শিশুদের মাঝে শীতকালীন প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করে।

২১ জন শিক্ষার্থীর একটি বিশেষ দলসহ ডিপিএস কম্যুনিটি ক্লাবের মূল সদস্যরা মিলে এ বছর মোট ১২ শ’ কম্বল এবং নানা ধরনের শীতবস্ত্র বিতরণ করেছেন। বিভিন্ন বয়সী নারী-পুরুষ এবং শিশু-বয়োজ্যেষ্ঠরা এই সহযোগিতা লাভে কৃতজ্ঞতা ও সন্তোষ প্রকাশ করেন।

শিক্ষার্থীদের অংশগ্রহণে সফলভাবে পরিচালিত এই প্রকল্প প্রসঙ্গে স্কুলের প্রিন্সিপাল ড. শিবানন্দ সি এস বলেন, ‘শীতকালে সমাজের সুবিধাবঞ্চিত মানুষদের কষ্ট লাঘব করতে প্রতি বছর আমাদের শিক্ষার্থীরা ওয়ার্ম উইন্টার প্রজেক্ট আয়োজন করে। এর মাধ্যমে যারা প্রয়োজন থাকা সত্ত্বেও শীতের পোষাক, কান টুপি, স্কার্ফ ইত্যাদি কিনতে পারেন না, তাদের কষ্ট কমে আসে। ছাত্র-ছাত্রীদের এমন সহানুভূতি এবং নিবেদিত প্রচেষ্টা আমাদেরকে সবসময়ই গর্বিত করে। ’

বিগত তিন বছর ধরে শীতার্তদের মাঝে উষ্ণতা ছড়িয়ে আসছে ডিপিএস এসটিএস কম্যুনিটি ক্লাবের এই ওয়ার্ম উইন্টার প্রকল্প। তীব্র ও বৈরী আবহাওয়া পরিস্থিতি মোকাবিলা করে দেশে প্রান্তিক জনগণের সুস্থভাবে টিকে থাকার জন্য শিক্ষার্থীদের এই সহযোগিতা কার্যক্রম পরিচালিত হয়।  

চলতি বছরে ডিপিএস এসটিএস স্কুল ঢাকার কম্যুনিটি ক্লাব বাংলাদেশ ইন্টারন্যাশনাল টিউটোরিয়াল (বিআইটি), দ্য আগা খান স্কুল এবং এসো পাশে দাঁড়াই ফাউন্ডেশনের সঙ্গে সম্মিলিতভাবে ‘ওয়ার্ম উইন্টার’র কার্যক্রম সম্পন্ন করেছে, যার ফলে এর প্রভাব তুলনামূলক বৃহত্তর পরিসরে আরও কার্যকর রূপে প্রতিফলিত হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৫১ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৪
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।