ঢাকা, বৃহস্পতিবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

৩ মিনিটে ওয়েবসাইট তৈরি করে দেবে জেন-ওয়েব-বিল্ডার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৪
৩ মিনিটে ওয়েবসাইট তৈরি করে দেবে জেন-ওয়েব-বিল্ডার

ঢাকা: প্রথমবারের মতো এআইভিত্তিক ওয়েবসাইট মেকার জেন-ওয়েব-বিল্ডার আনলো বাংলাদেশি প্রতিষ্ঠান কন্টেসা এক্সাইট এআই লিমিটেড। বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) ঢাকায় বেসিসের অডিটোরিয়ামে কেক কেটে এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সভাপতি রাসেল টি আহমেদ, এক্সাইট এআই লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (ইঞ্জি.) মো. আল-মামুন হৃদয়, কন্টেসা সলিউশনস এবং কনসালটেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা লুৎফর রহমান প্রমুখ অনুষ্ঠানে বক্তব্য দেন।

বক্তারা জানান, এক ঝাঁক দেশি মেধাবী প্রকৌশলীদের তৈরি এই ওয়েবসাইট মেকার দিয়ে মাত্র তিন মিনিটেই প্রফেশনাল ওয়েবসাইট তৈরি সম্ভব। স্কেচ বা নকশা থেকে কিংবা ইউআরএল থেকেও অল্প সময়ে ওয়াবসাইট তৈরি করা সম্ভব এই ওয়েব মেকার দিয়ে। এতে করে যারা ইঞ্জিনিয়ারিং ব্যাকগ্রাউন্ডে পড়াশোনা করেননি তারাও অতি অল্প সময়ে এই ওয়েব মেকার দিয়ে ওয়াবসাইট তৈরি করতে পারবেন। এখান থেকে ট্রেনিং নিয়ে দেশের যেকোনো প্রান্ত থেকে যে কেউ প্রফেশনাল ওয়েবসাইট তৈরি করে আয় করতে পারবেন। এর মধ্য দিয়ে ফ্রিল্যান্সারদের জন্য এটি নতুন দুয়ার উন্মোচন হলো। এই প্রযুক্তি কাজে লাগিয়ে তারা দেশে-বিদেশের যেকোনো প্রান্ত থেকে আয় করার সুযোগ পাবেন। এই প্রযুক্তি আসার ফলে দীর্ঘদিন যারা শুধু একটি ওয়েবসাইটের জন্য নিজের ব্যবসাকে বড় কিংবা আন্তর্জাতিক মানের করতে পারছিলেন না কিংবা আন্তর্জাতিক অঙ্গনে পরিচিত করতে পারছিলেন না তাদের জন্য দারুন সুযোগ বয়ে আনবে অন্যদিকে যারা ঘরে বসে আয় করতে চায় তাদের জন্যও নতুন সুযোগ সৃষ্টি হবে। বৈদেশিক মূদ্রা অর্জনের মাধ্যমে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলেও বক্তারা মনে করেন।  

উদ্বোধন অনুষ্ঠানে নানা পেশার উদ্যোক্তা, ফ্রিল্যান্সার, আইটি সেবা প্রদানকারী ব্যবসায়ী ও তাদের প্রতিনিধিরা, সাংবাদিকসহ সংশ্লিষ্ট অনেকেই উপস্থিত ছিলেন।

ফ্রি রেজিস্ট্রেশন করতে এবং তিনটি ওয়েবসাইট ফ্রি ডেভেলপ করতে ভিজিট করুন- www.genwebbuilder.com

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।