ঢাকা, রবিবার, ১ বৈশাখ ১৪৩১, ১৪ এপ্রিল ২০২৪, ০৪ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

বার্জারের উদ্যোগে বিনামূল্যে ডেকোরেটিভ পেইন্টারদের সরকারি প্রশিক্ষণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৪
বার্জারের উদ্যোগে বিনামূল্যে ডেকোরেটিভ পেইন্টারদের সরকারি প্রশিক্ষণ

জাতীয় মানব সম্পদ উন্নয়ন তহবিল (এনএইচআরডিএফ) এবং বার্জার ট্রেইনিং ইনস্টিটিউট (বিটিআই) এর মধ্যে ডেকোরেটিভ পেইন্টারদের বিনামূল্যে প্রশিক্ষণ দেয়া সংক্রান্ত একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়। জাতীয় মানব সম্পদ উন্নয়ন তহবিলের পক্ষে গত ১৫ ফেব্রুয়ারি চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সদস্য সচিব) রেহানা পারভিন, শিল্প ও শক্তি বিভাগ, পরিকল্পনা কমিশন।

এছাড়াও উপস্থিত ছিলেন মোহাম্মদ জহিরুল কাইউম, মহাব্যবস্থাপক (প্রশাসন ও ফাইন্যান্স) ও যুগ্মসচিব, অর্থ বিভাগ-অর্থ মন্ত্রণালয় এবং বার্জার ট্রেইনিং ইনস্টিটিউটের পক্ষে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান তানজিন ফেরদৌস আলম ও অধ্যক্ষ মোঃ সোলায়মান মিয়া।

অনুষ্ঠানে এনএইচআরডিএফ-এর ব্যবস্থাপনা পরিচালক রেহানা পারভিন বলেন, বর্তমানে প্রতিযোগিতামূলক বিশ্বব্যবস্থায় একটি জাতির মাথা উঁচু করে দাঁড়ানোর জন্য কর্মমুখী এবং জীবনমুখী শিক্ষার প্রয়োজনীয়তা অপরিসীম। এজন্য শুধুমাত্র সরকারের একার উদ্যোগ যথেষ্ট নয়, সবাইকে নিজ নিজ জায়গা থেকে এগিয়ে আসতে হবে।  

বার্জার পেইন্টস্-এর প্রধান বিপণন কর্মকর্তা ও বার্জার ট্রেইনিং ইনস্টিটিউটের চেয়ারম্যান তানজিন ফেরদৌস আলম বলেন, বাংলাদেশের সর্ববৃহৎ পেইন্টস্ কোম্পানি বার্জার পেইন্টস্ বাংলাদেশ লিমিটেড কর্তৃক পরিচালিত বার্জার ট্রেইনিং ইনস্টিটিউটের সাথে সরকার প্রথমবারের মতো পেইন্টিং খাতে প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে দক্ষ জনবল তৈরির লক্ষ্যে একসাথে কাজ করার উদ্যোগকে আমি আন্তরিকভাবে অভিনন্দন জানাই। এছাড়াও পেইন্টিং সেক্টরে অন্যান্য অকুপেশন যেমন- উড-কোটিং, মেরিন কোটিং, ইন্ডাস্ট্রিয়াল কোটিং ও অটোমোটিভ বডি পেইন্টিং এর মতো বিভিন্ন সেক্টরে আর্ন্তজাতিক মানদণ্ড বজায় রেখে সরকারের সঙ্গে যৌথভাবে প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে দক্ষ জনবল তৈরি করে দেশের সার্বিক উন্নয়নে অবদান রাখতে চাই।

২০১৬ সালে যাত্রা শুরু করা বার্জার ট্রেইনিং ইনস্টিটিউট এই পর্যন্ত প্রায় দশ হাজার পেইন্টারকে প্রশিক্ষণ প্রদান শেষে দক্ষতার সার্টিফিকেট প্রদান করেছে। এছাড়াও জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষ (এনএসডিএ) এর পেইন্টিং ফর কনস্ট্রাকশন, লেভেল-২,  কারিকুলাম অনুযায়ী ২০জন নারী পেইন্টারকে ৩৬০ ঘণ্টার স্বল্পমেয়াদী এবং শতাধিক পুরুষ পেইন্টারকে আরপিএল মোডে প্রশিক্ষণ প্রদান শেষে সরকারি সার্টিফিকেট প্রদান করেছে। এখানে উল্লেখ্য যে, জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষ (এনএসডিএ) কর্তৃক পেইন্ট শিল্পে একমাত্র নিবন্ধিত প্রতিষ্ঠান বার্জার ট্রেইনিং ইনস্টিটিউট।

বাংলাদেশ সময়: ২২৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।