ঢাকা, বৃহস্পতিবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

ওয়াশ এসডিজি কার্যক্রমের সমাপনী ও অভিজ্ঞতা বিনিময় মেলা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৪
ওয়াশ এসডিজি কার্যক্রমের সমাপনী ও অভিজ্ঞতা বিনিময় মেলা

বাংলাদেশ ওয়াশ অ্যালায়েন্স, এসএনভি ও সিমাভির সম্মিলিত উদ্যোগে আজ সোমবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর গুলশানের লেকশোর হোটেলে ‘ওয়াশ এসডিজি কার্যক্রমের সমাপনী, লার্নিং-শেয়ারিং ও অভিজ্ঞতা বিনিময় মেলার আয়োজন করা হয়েছে।  

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব মুহাম্মদ ইব্রাহীম।

অনুষ্ঠানের সূচনা বক্তব্য রাখেন এবং কার্যক্রমের সার্বিক অর্জন তুলে ধরেন এসএনভির ওয়াটার সেক্টর লিডার শহীদুল ইসলাম। আয়োজকদের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন ওয়াশ অ্যালায়েন্সের কান্ট্রি কো-অর্ডিনেটর অলোক কুমার মজুমদার।  

প্রদর্শনীতে ওয়াটার অ্যান্ড স্যানিটেশনের (ওয়াশ অ্যালায়েন্স) সমন্বিত কার্যক্রম তুলে ধরার জন্য আটটি স্টল সাজানো হয়। এগুলোর মধ্যে ছিল বেনাপোল পৌরসভা, যশোর পৌরসভা, গাজীপুর সিটি করপোরেশন, শ্রীমঙ্গল (চা-বাগান এলাকা), আমতলী, বেতাগী ও বরগুনা পৌরসভা (একত্রে); কলাপাড়া, কলারোয়া ও সাতক্ষীরা পৌরসভা (একত্রে); সাতক্ষীরা জেলার ছয়টি ইউনিয়ন (একত্রে) এবং বরগুনা জেলার ১১টি ইউনিয়ন পরিষদ।

এসব স্টলে সংশ্লিষ্ট পৌরসভা বা সিটি করপোরেশনে পানি, স্যানিটেশন, স্বাস্থ্য, পরিবেশ এবং বর্জ্য ব্যবস্থাপনা, পয়নিষ্কাশন প্রভৃতি কার্যক্রম ‘ওয়াশ অ্যালায়েন্স ইন্টারন্যাশনাল-সহ সমন্বিত ‘ওয়াশ’ কর্মসূচি বিষয়ক কার্যক্রম এবং কেস-ভিত্তিক অভিজ্ঞতা দর্শকদের সামনে তুলে ধরা হয়।  

ওয়াশ কার্যক্রমের এই সমাপনী অনুষ্ঠানে ওয়াশ অ্যালায়েন্স, এসএনভি ও সিমাভির অভিজ্ঞতা বিনিময়সহ ওয়াশ এসডিজি কার্যক্রমের ওপর নির্মিত একটি প্রামাণ্য চিত্র প্রদর্শন এবং সংশ্লিষ্টদের অভিজ্ঞতা বিনিময় হয়।

সিমাভির ব্যবস্থাপনা পরিচালক ডিনেক ভ্যান ডার উইজ্কসহ বিভিন্ন মন্ত্রণালয়ের ও বিভাগের পদস্থ কর্মকর্তারা বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।  

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৪
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।