ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

নগদের মেগা ক্যাম্পেইনে ল্যান্ড পার্টনার প্রবাসী পল্লী

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, মার্চ ২০, ২০২৪
নগদের মেগা ক্যাম্পেইনে ল্যান্ড পার্টনার প্রবাসী পল্লী

ঢাকা: লেনদেন করে গ্রাহকদের মোট ২০ কোটি টাকার উপহার জয়ের সুযোগ দিচ্ছে মোবাইল আর্থিক সেবা নগদ। এ মেগা ক্যাম্পেইনের কেন্দ্রে আছে ঢাকায় জমি জেতার সুযোগ।

আর এ ক্যাম্পেইনে নগদের সঙ্গে জমির জন্য ল্যান্ড পার্টনার হিসেবে যুক্ত হয়েছে পূর্বাচল প্রবাসী পল্লী লিমিটেড।

সম্প্রতি এ বিষয়ে নগদের প্রধান কার্যালয়ে নগদ ও প্রবাসী পল্লীর মধ্যে একটি দ্বিপাক্ষিক চুক্তি সই হয়।

নগদের পক্ষে এ চুক্তিতে সই করেন নির্বাহী পরিচালক মো. সাফায়েত আলম। আর প্রবাসী পল্লী গ্রুপের পক্ষে চুক্তিতে সই করেন পরিচালক মোহাম্মদ মাহবুবুর ফাহিম রাহমান।  

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নগদের হেড অব মার্কেটিং অপারেশন্স ও ট্রেড মার্কেটিং ইমরান হায়দার এবং প্রবাসী পল্লী গ্রুপের পরিচালক মোহাম্মদ জামিউর নাসিম রহমান, নির্বাহী পরিচালক (বিক্রয় ও বিপণন) রিফাত আহমেদ শ্যামল ও নির্বাহী পরিচালক (বিক্রয় ও বিপণন) মো. জাফর ইকবাল খান।

গত বছরই দেশের ইতিহাসে প্রথমবারের মতো কেনাকাটায় পেমেন্টে বিএমডব্লিউ গাড়ি উপহার দেয় নগদ। সেবার আকাশচুম্বী জনপ্রিয়তা পেয়েছিল দেশের অন্যতম জনপ্রিয় এই মোবাইল আর্থিক সেবা প্রতিষ্ঠানটি।

এবার নগদ নিয়ে এসেছে ঢাকায় প্রবাসী পল্লীতে জমি জেতার সুযোগ। এ ক্যাম্পেইনে মাত্র তিন ধাপে ঢাকায় জমি জেতার সুযোগ পাচ্ছে গ্রাহক। এছাড়াও তালিকায় রাখা হয়েছে শতাধিক মোটরবাইক, টেলিভিশন, ফ্রিজ, এসি, স্মার্টফোন, স্মার্ট ওয়াচসহ অসংখ্য পুরস্কার। এবারের উপহার এবং অফার আরও বেশি সাড়া ফেলবে।

প্রথমত নগদে কমপক্ষে ৫০০ টাকার লেনদেন অথবা কমপক্ষে ১০০ টাকার মোবাইল রিচার্জ অথবা ব্যাংক থেকে নগদে ১০০০ টাকা অ্যাড মানি করতে হবে। সঙ্গে সঙ্গে এ ব্যবহারকারী এ ক্যাম্পেইনে অংশ নেওয়ার উপযুক্ত হয়েছেন বলে একটি ম্যাসেজ পাবেন। সে ক্ষেত্রে তাকে তিন জনের একটি দল গঠন করতে হবে। তিনজনেরই নগদ অ্যাকাউন্ট থাকতে হবে। এরপর তিনজন গ্রাহক ক্যাম্পেইন জুড়ে নগদে নিয়মিত লেনদেন করলেই সুযোগ পাবেন জমি জেতার। এছাড়া বিদেশ থেকে পাঠানো ৫০০০ টাকা বা তার বেশি (সরকারি প্রণোদনা ব্যাতীত) রেমিট্যান্স নগদে গ্রহণ করেও এ ক্যাম্পেইনে অংশ নেওয়ার সুযোগ পাবেন।

নগদ অ্যাপ থেকে বা ২৬৯৬৯ নম্বরে এসএমএস করে দল বানানো যাবে। দল বানাতে হলে বাকি দুটো নম্বর এসএমএস করতে হবে। এসএমএস এর পদ্ধতি হবে NGD<space>OPEN<space>Member 1 Nagad Number<space> Member 2 Nagad Number. এছাড়া nagad.io/jmi লিংকে গিয়েও সরাসরি দল তৈরি করা
যাবে।

এই পদ্ধতি অনুসরণ করে যিনি প্রথম দলটি চালু করবেন, তিনিই দলনেতা বলে বিবেচিত হবেন। তিনি দল তৈরির পুরস্কার হিসেবে একটি ভাউচারও পাবেন। একজন নগদ গ্রাহক যত খুশি দল বানাতে পারবেন। এছাড়া একজন গ্রাহক যত খুশি দলের সদস্য হতে পারবেন। এর মধ্যে নিয়মিত লেনদেন করা দলগুলোর লিডারবোর্ড নগদ ওয়েবসাইটে নিয়মিত আপডেট হতে থাকবে। দল সফলভাবে বানানোর পর বিজয়ের পথে টিকে থাকার জন্য দলের তিন সদস্যকেই প্রতিমাসে অন্তত একটি নগদ লেনদেন করতে হবে; সেন্ডমানি এ লেনদেন বলে বিবেচ্য হবে না।

দল বানানোর পর প্রত্যেক দলনেতা এমএমএসে একটি করে অ্যাকসেস কোড পাবেন। এ কোড দিয়ে নগদের বিশেষ মাইক্রোসাইটে গিয়ে দলের অবস্থা, সক্রিয়তা পরীক্ষা করা যাবে। এছাড়া এ সাইটে পাওয়া যাবে বিভিন্ন দলের লিডারবোর্ড। nagad.io/jmi লিংকে গিয়ে এসব তথ্য দেখা যাবে। ১৫ মার্চ থেকে শুরু হওয়া এ ক্যাম্পেইন ২০২৪ সালের ৩০ জুন পর্যন্ত চলবে।

এ জমি জেতার অফার নিয়ে বলতে গিয়ে নগদের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ সিহাব উদ্দীন চৌধুরী বলেন, ‘নগদ সবসময় মানুষের স্বপ্নপূরণের পাশে থাকতে চায়। আমাদের দেশের মানুষের স্বপ্ন নিজের এক টুকরো জমি। সেই জমি জেতার সুযোগ নিয়ে এসেছি আমরা। আমাদের এ উদ্যোগের সঙ্গে হাত মিলিয়েছে পূর্বাচল প্রবাসী পল্লী লিমিটেড। আশা করি এবার গ্রাহকেরা আরও বেশি আগ্রহ নিয়ে ডিজিটাল লেনদেনে অভ্যস্ত হবেন। ’

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, মার্চ ২০, ২০২৪
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।