ঢাকা, বুধবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

কর্পোরেট কর্নার

আইএসইউতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

শিক্ষা ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৪
আইএসইউতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

ঢাকা: মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটিতে (আইএসইউ) আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৭ মার্চ) দুপুরে ইউনিভার্সিটির মহাখালী ক্যাম্পাসে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন আইএসইউ উপাচার্য প্রফেসর ড. আব্দুল আউয়াল খান।

আইএসইউ উপাচার্য প্রফেসর ড. আব্দুল আউয়াল খান বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও দর্শন ছিল শোষণমুক্ত সমাজ গড়া। তার ঐতিহাসিক ভাষণ ও বলিষ্ঠ নেতৃত্ব আমাদের এই অর্জিত স্বাধীনতার স্বপ্ন দেখিয়েছিলেন। বঙ্গবন্ধুর সুদৃঢ় নেতৃত্বের কারণেই তিনি জনমানুষের হৃদয়ের নেতা হয়েছেন। তার স্বপ্নের বাংলাদেশ গড়ে তুলতে আমাদের সবাইকে কাজ করতে হবে।

সভায় বক্তারা বলেন, জাতির শ্রেষ্ঠ সন্তান বীর শহীদরা মৃত্যুর যন্ত্রণা তিলে তিলে ভোগ করে আমাদের স্বাধীনতার মধুর স্বাদ এনে দিয়েছিলেন। বঙ্গবন্ধুর স্বপ্নগুলো বাস্তবায়নে দেশের প্রতি দায়বদ্ধতা ও দেশপ্রেম থাকতে হবে। বিশ্বের যে প্রান্তেই থাকি না কেন দেশের জন্য কাজ করতে হবে।  

তরুণ সমাজের প্রতিনিধি হিসেবে আইএসইউ এর শিক্ষার্থী আতিকা নওশীন বলেন, বঙ্গবন্ধুর আপসহীন নেতৃত্বে, তারুণ্যের শক্তিতে ভর করে আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি, এ তারুণ্যের শক্তিকে কাজে লাগিয়েই বাংলাদেশকে নিয়ে যেতে হবে উন্নত দেশের কাতারে ।

সভায় স্বাগত বক্তব্য রাখেন আইএসইউ রেজিস্ট্রার মো. ফাইজুল্লাহ কৌশিক।  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত ট্রেজারার এইচ টি এম কাদের নেওয়াজ।

বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষক প্রফেসর মোহাম্মদ আলী। জেষ্ঠ্য প্রভাষক সুলতানা মুশফিকা রহমানের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন আইএসইউ ইংরেজি বিভাগের উপদেষ্টা প্রফেসর মো. আসাদ উল্লাহ-আল-হোসেন, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও ইংরেজি বিভাগের চেয়ারম্যান ড. মো. আবুল কালাম আজাদ, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারপার্সন প্রফেসর ইঞ্জিনিয়ার আব্দুল বাসেদ মিয়া, ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারপার্সন ড. মোহাম্মদ কামরুজ্জামান, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারপার্সন সৈয়দ মোস্তাফিজুর রহমান চৌধুরী।  

এছাড়া সভায় বিভিন্ন প্রোগ্রামের শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী ও প্রশাসনিক কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৪
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।