ঢাকা, বুধবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

কর্পোরেট কর্নার

আইইউবিতে ‘স্বাধীনতার জলছবি’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৪
আইইউবিতে ‘স্বাধীনতার জলছবি’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী

ঢাকা: মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ‘স্বাধীনতার জলছবি’ শীর্ষক চার দিনব্যাপী এক বিশেষ আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করেছে ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ (আইইউবি)-এর ইনডিপেনডেন্ট ফটোগ্রাফি ক্লাব (আইপিসি)।  

আইইউবি জার্নালিজম ক্লাব এবং ডিভিশন অব স্টুডেন্ট অ্যাক্টিভিটিজের (ডোসা) সহযোগিতায় আয়োজিত এ প্রদর্শনীটি চলবে ৩১ মার্চ পর্যন্ত।

 

বুধবার (২৭ মার্চ) প্রদর্শনীটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন বীর মুক্তিযোদ্ধা এবং আইইউবি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান দিদার এ হোসেইন; ইএসটিসিডিটির চেয়ারম্যান স্থপতি নিলুফার জাফরুল্লাহ; ট্রাস্টি বোর্ডের সদস্য ড. হোসনে আরা আলী; এবং উপাচার্য অধ্যাপক তানভীর হাসান।  

এছাড়াও উপস্থিত ছিলেন পাঁচ বীর মুক্তিযোদ্ধা এ এম জি কবির ভুলু, হাবিবুল আলম,  মোখলেছুর রহমান, আব্দুল কাদের মণ্ডল এবং মোহাম্মদ জয়নাল আবেদীন।  

আইপিসির প্রেসিডেন্ট রামি আহমেদ বলেন, স্বাধীনতার জলছবি শুধুমাত্র একটি আলোকচিত্র প্রদর্শনী নয়। আমরা এই আয়োজনের মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম এবং জনগণের বিজয়কে উদযাপন করছি। ইনডিপেনডেন্ট ফটোগ্রাফি ক্লাবের (আইপিসি) সদস্যরা বীর মুক্তিযোদ্ধাদের সাক্ষাৎকার নিয়েছে আর সেগুলোকে গল্পের আকার দিতে সহায়তা করেছে আইইউবি জার্নালিজম ক্লাব। বীর মুক্তিযোদ্ধাদের সংগ্রাম, বিজয়, মুক্তির চেতনা এবং দুঃসাহসিক যুদ্ধযাত্রার বর্ণনা রয়েছে ছবির গল্পগুলোতে। তাদের সাহসিকতা ও ত্যাগের কাহিনী ফুটিয়ে তোলার মাধ্যমে একটি স্বাধীন রাষ্ট্র হিসেবে বাংলাদেশের আবির্ভাবের যাত্রাকেই আমরা শিক্ষার্থীদের সামনে আনার চেষ্টা করেছি।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।