ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

কর্পোরেট কর্নার

নেটওয়ার্ক আধুনিকায়নে বাংলালিংক-জেডটিই চুক্তি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৪
নেটওয়ার্ক আধুনিকায়নে বাংলালিংক-জেডটিই চুক্তি

ঢাকা: দেশের শীর্ষস্থানীয় উদ্ভাবনী ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক তাদের চলমান সহযোগিতা জোরদার করতে জেডটিই-এর সঙ্গে একটি কৌশলগত চুক্তি স্বাক্ষর করেছে।

গ্রাহকদের কাছে উন্নত ও মানসম্পন্ন ডিজিটাল সেবা পৌঁছে দেওয়ার দৃঢ় প্রতিশ্রুতির পাশাপাশি এই চুক্তির লক্ষ্য হলো নেটওয়ার্ক অবকাঠামোর আধুনিকায়ন ও উন্নয়ন।

এক বিজ্ঞপ্তিতে বাংলালিংক জানায়, জেডটিই-এর উন্নত প্রযুক্তি ব্যবহার করে দেশের শীর্ষস্থানীয় ডাটা সেবা প্রদানকারী হিসেবে নিজের অবস্থানকে আরও শক্তিশালী করাই বাংলালিংকের লক্ষ্য। গ্রাহকদের জন্য দ্রুত গতির ইন্টারনেট সেবা দিতে বাংলালিংকের প্রতিশ্রুতির সঙ্গে এই উদ্যোগটি সামঞ্জস্যপূর্ণ, টানা চার বছর বাংলাদেশের দ্রুততম মোবাইল নেটওয়ার্ক হিসবে অপারেটরটির ওকলা স্পিডটেস্ট অ্যাওয়ার্ড অর্জন থেকে যা সহজেই অনুমেয়।

চুক্তির অংশ হিসাবে, বাংলালিংকের ফোর-জি কভারেজ ও নেটওয়ার্ক সক্ষমতা আরও বাড়াতে জেডটিই তাদের সর্বাধুনিক প্রযুক্তিগত উদ্ভাবন স্থাপনের পাশাপাশি উন্নত ও উদ্ভাবনী সমাধান অন্তর্ভুক্ত করবে।

বাংলালিংকের সিইও এরিক অস ও জেটিই ভিওন গ্লোবালের ম্যানেজিং ডিরেক্টর লিয়াও হুই বাংলালিংক কর্পোরেট অফিসে আয়োজিত এক অনুষ্ঠানে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষ থেকে এই চুক্তিতে স্বাক্ষর করেন।

বাংলালিংকের সিইও এরিক অস বলেন, দেশব্যাপী প্রতিনিয়ত ডিজিটাল রূপান্তরকে ত্বরান্বিত করার বিষয়ে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। বাংলালিংকের নেটওয়ার্ক অবকাঠামো দ্বিগুণ করার চলমান কর্মকাণ্ডের সঙ্গে সামঞ্জস্য রেখে, এই কৌশলগত চুক্তি আমাদের গ্রাহকদের ডিজিটাল অভিজ্ঞতাকে উল্লেখযোগ্যভাবে বাড়িয়ে তুলব বলে আমরা আশাবাদী। এই অগ্রগতি যোগাযোগ ও গ্রাহক সম্পৃক্ততার ক্ষেত্রে নতুন মাত্রা যোগ করবে এবং সর্বোপরি স্মার্ট বাংলাদেশ রূপকল্প বাস্তবায়নে অবদান রাখবে।

জেডটিই বাংলাদেশের সিইও মাও জানইয়ং বলেন, বাংলালিংক আমাদের অন্যতম ও সম্মানিত অংশীদারদের একটি। অপারেটরটির সঙ্গে বাংলাদেশে জেডটিই-এর সবচেয়ে বড় মার্কেট শেয়ার রয়েছে। আমরা মনে করি, এই চুক্তিটি বাংলালিংকের সঙ্গে আমাদের কৌশলগত সহযোগিতার ক্ষেত্রে একটি নতুন অধ্যায়ের শুরু। বৈশ্বিক যোগাযোগের ক্ষেত্রে নেতৃস্থানীয় প্রতিষ্ঠান হিসেবে জেডটিই বাংলালিংককে নিজেদের সেরা প্রযুক্তি ও সেবা দেবে। আমরা অপারেটরটির নেটওয়ার্ক সক্ষমতা বাড়ানোর লক্ষ্যে কাজ করব, যাতে তারা গ্রাহকদের সবচেয়ে উন্নত অভিজ্ঞতা দিতে পারে। আমাদের দীর্ঘমেয়াদী লক্ষ্য হলো বাংলাদেশের ডিজিটাইজেশনকে সমর্থন করা এবং ‘এক গ্রাম, এক পণ্য’ কৌশলকে এগিয়ে নেওয়া।

বাংলালিংকের চিফ টেকনোলজি অ্যান্ড ইনফরমেশন অফিসার হুসেইন তুর্কের বলেন, জেডটিই-এর সর্বাধুনিক যন্ত্রাদি বাংলালিংকের নেটওয়ার্ক কভারেজের মান বাড়ানোর মাধ্যমে গ্রাহকদের উচ্চ মানসম্পন্ন অভিজ্ঞতা দেবে। জেডটিই-এর সঙ্গে দীর্ঘমেয়াদী চুক্তির ফলে আমরা তাদের উদ্ভাবনী সেবা ও উন্নত প্রযুক্তি থেকে প্রতিনিয়ত সুবিধা পাব।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলালিংকের চিফ লিগাল অফিসার অ্যান্ড কোম্পানি সেক্রেটারি জহরত আদিব চৌধুরী, চিফ করপোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান, চিফ এথিক্স অ্যান্ড কমপ্লায়েন্স অফিসার মুনিরুজ্জামান শেখ, প্রকিউরমেন্ট অ্যান্ড সাপ্লাই চেইন ডিরেক্টর কে এম জাকারিয়া, নেটওয়ার্ক সার্ভিস ম্যানেজমেন্ট ডিরেক্টর হাসতান রেজা মাহবুব আলম, জেডটিই বাংলাদেশ-এর সিটিও জিয়াংজিয়াও, জেডটিই বাংলালিংক বিইউ-এর অ্যাকাউন্ট ডিরেক্টর লিউ লিয়ান, জেডটিই বাংলালিংক বিইউ-এর অ্যাকাউন্ট ম্যানেজার জাও জেনসহ প্রতিষ্ঠান দুইটির অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৪
এমআইএইচ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কর্পোরেট কর্নার এর সর্বশেষ