ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

কর্পোরেট কর্নার

৩০ হাজার টাকার বিপরীতে গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স দিল ৭ লাখ 

নিউজ ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৭ ঘণ্টা, জুন ৬, ২০২৪
৩০ হাজার টাকার বিপরীতে গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স দিল ৭ লাখ 

বীমা কোম্পানি দ্বারা গ্রাহক হয়রানির শিকার বা প্রতারিত হয়েছেন এমন ঘটনা আমরা প্রায়ই শুনে থাকি। কিন্তু  হাজারো নেতিবাচক গল্পের মধ্যে এমন ঘটনাও আছে যা আমাদের মনে আশা যোগায়।

সম্প্রতি এরকমই একটি আস্থার গল্প সৃষ্টি করেছে গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড।  

রাজশাহীর তানোর উপজেলার বাসিন্দা গৃহবধূ বেবি বেগম ছিলেন ব্র্যাকের একজন ডিপিএস গ্রাহক। তিনি তার ডিপিএস-এর বিপরীতে গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের একটি বীমা পলিসি গ্রহণ করেন। পলিসি গ্রহণের মাত্র তিন মাসের মাথায় অনাকাঙ্ক্ষিতভাবে মৃত্যুবরণ করেন বেবি বেগম। মাত্র তিন মাস ব্র্যাক ডিপিএস এ টাকা জমা দেওয়ার পরেও গার্ডিয়ান লাইফ বেবি বেগমের পরিবারকে ডিপিএস এর সম্পূর্ণ টাকা পরিশোধ করেছে। পরিশোধকৃত টাকার পরিমাণ মোট ৭ লাখ ২০ হাজার টাকা যা তিনি ডিপিএস চালিয়ে গেলে মেয়াদ শেষে পেতেন।  
  
বেবি বেগম গার্ডিয়ান লাইফ এর ছায়া সঞ্চয় বীমা পলিসি গ্রহণ করেছিলেন। মাসে ১০ হাজার টাকা কিস্তিতে ৫ বছরের জন্য এই পলিসি করেন তিনি। ছায়া সঞ্চয় নিরাপত্তা বীমা পলিসির জন্য তিনি ৭ হাজার ১০০ টাকা প্রিমিয়াম পরিশোধ করেন। দুঃখজনকভাবে ব্র্যাক ডিপিএস অ্যাকাউন্টে মাত্র ৩০ হাজার টাকা জমা দেওয়ার পর গত ৭ জানুয়ারি তিনি মৃত্যুবরণ করেন।  

মাত্র কয়েকটি কিস্তি পরিশোধ করা সত্ত্বেও, গার্ডিয়ান লাইফ প্রতিশ্রুত অর্থের সম্পূর্ণ টাকাই ভুক্তভোগী পরিবারের কাছে হস্তান্তর করেছে। সংকটের সময় প্রয়োজনীয় আর্থিক সহায়তা পেতে যেন দেরি না হয় সেজন্য পান সেজন্য বীমা দাবি নিষ্পত্তি প্রক্রিয়া দ্রুত সম্পূর্ণ করেছে প্রতিষ্ঠানটি। ব্র্যাকে জমানো ৩০ হাজার টাকা ও বীমা পলিসির ৬ লাখ ৯০ হাজার টাকা, অর্থাৎ সর্বমোট ৭ লাখ ২০ হাজার টাকা বুঝিয়ে দেওয়া হয় বেবি বেগমের পরিবারকে।

রাজশাহী অঞ্চল-১ এর অধীনে মাদারীপুরে আয়োজিত এক অনুষ্ঠানে গার্ডিয়ান লাইফ ও ব্র্যাকের প্রতিনিধিদের উপস্থিতিতে বীমা গ্রাহকের নমিনি (নিহতের বড় ছেলে) মো. রিপনের হাতে চেক হস্তান্তর করা হয়।  

অনুষ্ঠানে গার্ডিয়ান লাইফ ও ব্র্যাকের পক্ষ থেকে উচ্চপদস্থ কর্মকর্তাগণ সহ অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এই ঘটনায় গার্ডিয়ান লাইফের দ্রুত পদক্ষেপ জীবন বীমার প্রতি জনগণের আস্থা পুনরুদ্ধারে ভূমিকা রাখবে বলে আশা করা যায়।

বাংলাদেশ সময়: ১৩২৭ ঘণ্টা, জুন ০৬, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।