ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

কর্পোরেট কর্নার

গাজীপুরে আরলা ফুডসের ইউএইচটি ফ্যাক্টরি উদ্বোধন

নিউজ ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, জুন ৬, ২০২৪
গাজীপুরে আরলা ফুডসের ইউএইচটি ফ্যাক্টরি উদ্বোধন

গাজীপুরে নতুন ইউএইচটি ফ্যাক্টরির উদ্বোধন করল ‘ডানো’ গুঁড়োদুধের প্রস্তুতকারক এবং বৈশ্বিক ডেইরি সমবায় আরলা ফুডস এর স্থানীয় অঙ্গপ্রতিষ্ঠান আরলা ফুডস বাংলাদেশ।

আজ (জুন ৬) গাজীপুরে উদ্বোধন হওয়া প্রায় ১৫ মিলিয়ন ইউরোর যৌথ বিনিয়োগে স্থাপন করা ফ্যাক্টরিটি বাংলাদেশের মানুষের জন্য সাশ্রয়ী মূল্যের পুষ্টিকর, নিরাপদ এবং টেকসই দুগ্ধ উৎপাদনের জন্য একটি নতুন মানদণ্ড হতে চলেছে।

  

উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মোঃ আব্দুর রহমান এমপি, বাংলাদেশে ডেনমার্কের রাষ্ট্রদূত ক্রিশ্চিয়ান ব্রিকস মোলার, আরলা ফুডস বাংলাদেশ লিমিটেড এর ম্যানেজিং ডিরেক্টর লরেন্ট পন্টি এবং সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ।

এই ফ্যাক্টরিটিতে বাৎসরিক ৪০ লক্ষ লিটার পানি সাশ্রয় এবং ২২০ টন কার্বন নিঃসরণ হ্রাসের সক্ষমতা রয়েছে। এছাড়াও এর আধুনিক বর্জ্য পানি শোধনাগারটি প্রচলিত প্রযুক্তির তুলনায় ৮০-৮৫% বেশি রাসায়নিক নিঃসরণ হ্রাস করবে। ভোক্তাদের নিরাপত্তা এবং শতভাগ নিরাপদ পণ্য নিশ্চিত করতে ফ্যাক্টরিটি অ্যাসেপটিক স্টেরাইল সিস্টেম ব্যবহার করছে। ভবিষ্যতে ফ্যাক্টরিটিতে টেকসই সোলার প্যানেলের মাধ্যমে বাৎসরিক ৪০৫ টন কার্বন নিঃসরন হ্রাসের লক্ষ্যমাত্রা গ্রহণ করেছে আরলা ফুডস বাংলাদেশ।  

অনুষ্ঠানে আরলা ফুডস বাংলাদেশ লিমিটেড এর ম্যানেজিং ডিরেক্টর লরেন্ট পন্টি বলেন,  দুগ্ধ খাতে আমাদের অবদান রাখার সুযোগ দেওয়ার জন্য আমি বাংলাদেশ সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতে চাই।

বাংলাদেশ সময়: ১৪৫১ ঘণ্টা,জুন ৬,২০২৪

এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।