ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

কর্পোরেট কর্নার

জীবন বীমা করপোরেশনের সঙ্গে ইউসিবির ব্যাংকাসুরেন্স চুক্তি সই

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, জুন ৮, ২০২৪
জীবন বীমা করপোরেশনের সঙ্গে ইউসিবির ব্যাংকাসুরেন্স চুক্তি সই

ঢাকা: ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি (ইউসিবি) দেশের একমাত্র রাষ্ট্রীয় মালিকানাধীন লাইফ ইন্স্যুরেন্স সংস্থা জীবন বীমা করপোরেশন (জেবিসি)-এর সঙ্গে ব্যাংকাসুরেন্স চুক্তি স্বাক্ষর করেছে।  

এ চুক্তির অধীনে ইউসিবি এখন থেকে বিমা কোম্পানির এজেন্ট হিসেবে কাজ করতে পারবে।

একইসঙ্গে বিমা পণ্য বিপণন ও বিক্রির ব্যবসা করতে পারবে। ফলে একজন গ্রাহক ইউসিবির যেকোনো শাখায় বিমা করতে পারবেন।  

গত ৬ জুন রাজধানীর রেডিসন হোটেলে আনুষ্ঠানিকভাবে দুই প্রতিষ্ঠানের মধ্যে একটি ব্যাংকাসুরেন্স চুক্তি স্বাক্ষরিত হয়েছে। নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন জেবিসির ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত সচিব) মো. মুহিবুজ্জামান ও ইউসিবির অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও কোম্পানি সেক্রেটারি এটিএম তাহমিদুজ্জামান।  

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব মো. আবদুর রহমান খান। বিশেষ অতিথি ছিলেন ইউসিবির মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস প্রোভাইডার উপায়-এর উপদেষ্টা ও সাবেক রাষ্ট্রদূত জিষ্ণু রায় চৌধুরী।  

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউসিবির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আরিফ কাদরী।  

প্রধান অতিথির বক্তব্যে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব মো. আবদুর রহমান খান বলেন, বিমা খাতে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো গ্রাহকদের আস্থা অর্জন। ইউসিবি ও জীবন বীমা করপোরেশনের এ উদ্যোগের মাধ্যমে গ্রাহকরা উপকৃত হবেন। কারণ যেকোনো স্থান থেকে বিমা করা যাবে এবং প্রিমিয়াম পরিশোধ করা যাবে। আমি আশা করি, এ যৌথ উদ্যোগ মানুষকে আরও নিরাপদে এবং সুবিধাজনকভাবে বিমা সেবা উপভোগ করতে সহায়তা করবে।

জীবন বীমা করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত সচিব) মো. মুহিবুজ্জামান বলেন, এটা একটা গুরুত্বপূর্ণ চুক্তি। দেশের দুটি সেরা প্রতিষ্ঠান মিলে জীবন বীমা পণ্য গ্রাহকের কাছে পৌঁছে দেওয়ার দায়িত্ব গ্রহণ করেছে। সরকারি-বেসরকারি পার্টনারশিপের ক্ষেত্রে আজকের চুক্তিটি অনন্য দৃষ্টান্ত হয়ে থাকবে।  

এ পার্টনারশিপ সম্পর্কে ইউসিবির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আরিফ কাদরী বলেন: জীবন বীমা করপোরেশনের সঙ্গে আমাদের পার্টনারশিপ গ্রাহকদের ব্যাপকভাবে উপকৃত করবে। কারণ সারা দেশেই ইউসিবির ব্যাংকিং নেটওয়ার্ক রয়েছে। ইউসিবিকে এ উদ্যোগের অংশীদার করার জন্য আমরা জেবিসিকে ধন্যবাদ জানাই। একটি গ্রাহককেন্দ্রিক ব্যাংক হিসেবে ইউসিবি সবসময় স্বাচ্ছন্দ্যময় গ্রাহক অভিজ্ঞতা দেওয়ার জন্য নতুন নতুন সেবা চালু করে আসছে।

অনুষ্ঠানে উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, জুন ০৮, ২০২৪
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।