ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

কর্পোরেট কর্নার

ঘড়ি নিয়ে যত ভাবনা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, জুন ২৭, ২০২৪
ঘড়ি নিয়ে যত ভাবনা

ঢাকা: ঘড়ি আমাদের নিত্যদিনের এক অপরিহার্য সঙ্গী। সময় দেখার প্রয়োজনে এর জন্ম হলেও যুগ যুগ ধরেই হাত ঘড়ির আবেদন মানুষের কাছে অন্যরকম।

বিশেষ মুহূর্তকে স্মরণীয় করে রাখতে অথবা কোনো বিশেষ দিনে প্রিয়জনকে দেওয়ার জন্য ভালো ব্র্যান্ডের হাত ঘড়ি হচ্ছে একটি চমৎকার উপহার।

শখের বশেও অনেকে ব্র্যান্ডের হাত ঘড়ি পরেন। কারণ আপনার বয়স, পোশাক-আশাকের সঙ্গে সামঞ্জস্য রেখে একটি ভালো মানের হাত ঘড়ি পরলে তা আপনার ব্যক্তিত্বকে পরিপূর্ণতা দান করে। তাই একটু বেশি দাম দিয়ে হলেও ক্রেতারা এখন নামিদামি ব্র্যান্ডের হাতঘড়ি কেনার দিকেই বেশি ঝুঁকছেন। দেশে ব্র্যান্ডের ঘড়ির সহজলভ্যতাও এর একটা কারণ।

আগে বিদেশ থেকে কিনতে হলেও এখন দেশেই নামিদামি ব্র্যান্ডের ঘড়ি কিনতে পাওয়া যায়। প্রি অর্ডার নিয়ে দেশের বাইরে থেকে ব্র্যান্ডের ঘড়ি এনে বিক্রি করে অনেক অনলাইন পেজ। এছাড়া TIME ZONE, Time Flies, Mohammad and sons, Time Access এর মতো প্রতিষ্ঠানগুলো ওয়ারেন্টি-গ্যারান্টি দিয়েই ক্রেতাদের কাছে ব্র্যান্ডের ঘড়ি বিক্রি করে থাকে।

ক্রেতারা এ দোকানগুলোতে গিয়ে দেখে-শুনে নিজের পছন্দসই ঘড়িটি সংগ্রহ করতে পারেন। ব্র্যান্ডের ঘড়ি তো কিনে ফেললেন কিন্তু সেটি নষ্ট হলে ঠিক করাবেন কোথায় সেটা নিয়ে একটু দুশ্চিন্তা হয় বৈকি। উদাহরণস্বরূপ রাসেলের (ছদ্মনাম) কথা বলি। রাসেলের বাবা এইচএসসি পরীক্ষায় ভালো ফলাফলের উপহার হিসেবে রাসেলকে ভালো ব্র্যান্ডের একটি ঘড়ি উপহার দিয়েছিলেন।

ঘড়ির দামের চেয়েও বাবার স্মৃতি হিসেবে এ ঘড়ির মূল্য রাসেলের কাছে অনেক। কিছুদিন আগেই নষ্ট হয়ে গেছে ঘড়িটি। কিন্তু এত শখের দামি ঘড়ি কোথায় সারাতে দেবেন এ নিয়ে চিন্তায় আছেন রাসেল। এ ধরনের সমস্যায় পড়েন অনেকেই। ঢাকায় ঘড়ি মেরামত করার জন্য মূলত স্থানীয় মার্কেটগুলোতে যে টেকনিশিয়ানরা বসে থাকেন তাদের কাছেই ক্রেতারা গিয়ে থাকেন।

কিন্তু এরা সার্টিফায়েড টেকনিশিয়ান না হওয়ায় দামি ঘড়িটি আরও নষ্ট করে ফেলতে পারেন অথবা ঘড়ির কোনো মূল্যবান পার্টস হারিয়ে ফেলতে পারেন সেই ঝুঁকি রয়েই যায়। এক্ষেত্রে সব সময় পরিচিত কারো পূর্বে ভালো অভিজ্ঞতা আছে এমন টেকনিশিয়ানের কাছেই যাওয়া উচিত। এছাড়া আজকাল ঘড়ি বিক্রয়কারী প্রতিষ্ঠানগুলো বিক্রয়োত্তর সেবা দান করে থাকে।

দামি ব্র্যান্ডেড ঘড়ির ক্ষেত্রে যদি আপনি ঝুঁকি নিতে না চান তাদের কাছেই আপনার ঘড়িটি মেরামত করতে দিতে পারেন। ঢাকায় TIME ZONE একমাত্র সার্টিফায়েড এবং অথোরাইজড ঘড়ি বিক্রয়কারী প্রতিষ্ঠান যারা এ ধরনের ঘড়ির মেরামত করার সেবা দিয়ে থাকে। TIME ZONE এর ঢাকায় অনেকগুলো শাখা রয়েছে।

এ শাখাগুলোর যেকোনোটিতে গেলেই আপনি তাদের সার্টিফায়েড টেকনিশিয়ানদের কাছ থেকে ঘড়ির সার্ভিসিং বা মেরামত করাতে পারবেন। সুতরাং আর চিন্তা কী? কিনে ফেলুন আপনার পছন্দের ঘড়িটি  আর নিশ্চিন্তে পরতে থাকুন।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, জুন ২৭, ২০২৪
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad