ঢাকা, শুক্রবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

কর্পোরেট কর্নার

ঢাবির মার্কেটিং বিভাগের সুবর্ণজয়ন্তী উদযাপন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, জুলাই ২, ২০২৪
ঢাবির মার্কেটিং বিভাগের সুবর্ণজয়ন্তী উদযাপন

ঢাকা: বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মার্কেটিং বিভাগের ৫০তম বর্ষপূর্তি বা সুবর্ণজয়ন্তী উদযাপিত হয়েছে।  

ঢাবির উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল সম্প্রতি বিজনেস স্টাডিস ফ্যাকাল্টি চত্বরে মার্কেটিং বিভাগের সুবর্ণজয়ন্তী উদযাপনের উদ্বোধন করেন।

বিভাগের ৫০ বছরপূর্তি উপলক্ষে আয়োজিত এ অনুষ্ঠানে বেশ কয়েকজন বিশিষ্ট অতিথি উপস্থিত ছিলেন। তাদের মধ্যে ছিলেন মার্কেটিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এবিএম শহীদুল ইসলাম; মার্কেটিং অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি ও এমআইবির কনভেনর অধ্যাপক ড. মিজানুর রহমান; এবং মার্কেটিং অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ফারুক আহমেদ তালুকদার।  

উপস্থিত অন্যান্য সম্মানিত শিক্ষকদের মধ্যে ছিলেন অধ্যাপক ড. রাজিয়া বেগম, অধ্যাপক ড. সমীর কুমার শীল, অধ্যাপক ড. সিরাজুল হক, এবং অধ্যাপক ড. রফিউদ্দিন আহমেদ প্রমুখ।

এ সময় ঢাবির উপাচার্য ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, গত কয়েক বছরে বাংলাদেশ অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে। টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা-২০৩০, উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ রুপকল্প-২০৪১, চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলাসহ জাতীয় ও আন্তর্জাতিক লক্ষ্যমাত্রাগুলো অর্জনের জন্য আমাদের যার যার জায়গা থেকে কাজ করে যেতে হবে। বিশ্বজুড়ে ব্র্যান্ডিংয়ের ক্ষেত্রে মার্কেটিং বিদ্যার প্রয়োজনীয়তা রয়েছে। তাই এক্ষেত্রে আপনাদের গুরুত্বপূর্ণ অবদান রাখতে হবে।  

এর আগে কেক কাটার মাধ্যমে সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানের সূচনা হয়। বিকেলে বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগ প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে বিভাগের সামনে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। পথে ঢাবির মার্কেটিং বিভাগ প্রাঙ্গণে সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে মার্কেটিং বিভাগের ছাত্রছাত্রীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

পহেলা জুলাইয়ে উদ্বোধন করা এ অনুষ্ঠান চার মাসব্যাপী বিভিন্ন কর্মসূচি ও অনুষ্ঠানের মাধ্যমে ৯ নভেম্বরে গালা সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে সমাপ্ত হবে।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, জুলাই ০২, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।